সর্বশেষ

কমিউনিটি ক্লিনিক পর্যন্ত পিপিই সরবরাহ করা হবেঃ স্বাস্থ্য অধিদপ্তর

লোকসংবাদ ডেস্কঃ
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেছেন, রাজধানীসহ সারাদেশের ছোটবড় হাসপাতাল থেকে শুরু করে কমিউনিটি ক্লিনিক পর্যন্ত স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) সরবরাহ নিশ্চিত করা হবে। খুব শিগগিরই সকল পর্যায়ের স্বাস্থ্যকর্মীকে পিপিই সরবরাহ নিশ্চিত করার পাশাপাশি সারাদেশের ইউনিয়ন পর্যায় থেকে করোনা আক্রান্ত সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করে ল্যাবরেটরিতে পরীক্ষা করা হবে।
তিনি বলেন, আমরা বেশি বেশি পরীক্ষার মাধ্যমে সারাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সঠিক সংখ্যা নির্ণয় করতে চাই। শহর কিংবা গ্রাম সর্বত্রই বেশি বেশি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। দেশের প্রতিটি ইউনিয়নে নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত করে চিকিৎসাসেবা দেয়া হবে।
পরবর্তীতে কোনো ইউনিয়নে করোনা আক্রান্ত রোগী পাওয়া না গেলে পাশের ইউনিয়নে নমুনা পরীক্ষা করে সেখানে রোগী আছে কিনা তা দেখা হবে। এভাবে সারাদেশে নমুনা পরীক্ষার মাধ্যমে রোগী শনাক্তকরণ ও চিকিৎসাসেবা প্রদানের মাধ্যমে সারাদেশে করোনার সংক্রমণ প্রতিরোধ করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
শনিবার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
স্বাস্থ্য মহাপরিচালক বলেন, বিশ্বের অন্যান্য দেশ পিপিই সরবরাহ করতে হিমশিম খেলেও বাংলাদেশের ক্ষেত্রে এমনটা হবে না। এতদিন চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মীরা পিপিই না থাকায় আতঙ্কিত হয়ে করোনাসহ সব ধরনের রোগীর চিকিৎসাসেবা দিতে ভয় পেয়েছেন। এ কারণে সারাদেশের স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।
সারাদেশের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে প্রয়োজনে কমিউনিটি ক্লিনিক পর্যন্ত পিপিই সরবরাহ করা হবে বলে তিনি জানান।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৯ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.