সর্বশেষ

নোয়াখালীতে আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য গ্রেপ্তার, ৪ দিনের রিমান্ডে

লোকসংবাদ প্রতিবেদনঃ
নোয়াখালী সদর উপজেলার পূর্ব দুর্গানগর গ্রাম থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেপ্তার করে পুলিশের এন্টি টেররিজম ইউনিট। সোমবার দুপুরে তাদেরকে ১ নং আমলী আদালতে আদালতে হারিজ করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক মো. সোয়েব উদ্দিন খান শুনানী শেষে প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সুধারাম মডেল থানার ওসি মো. নবীর হোসেন জানান, রোববার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের একটি দল নোয়াখালী সদর উপজেলার নোয়ান্নাই ইউনিয়নে পূর্ব দুর্গানগর গ্রামে অভিযান চালায়। এ সময় ওই গ্রামের মহিউদ্দিনের ছেলে মাহমুদুর রহমান প্রকাশ সোহেল ওরফে মোহন (২৬), মো.নুর আলমের ছেলে মো. আবদুল­াহ কবির ওরফে কবির (২৫), হুমায়ন কবিরের ছেলে আরিফ হোসেন হৃদয় (২৩) ও কামাল উদ্দিনের ছেলে আনোয়ার  হোসেন (২০) নামে চার যুবককে আটক করা হয়। তাদের কাছ থেকে বেশ কয়েকটি মুঠোফোন, মুঠোফোনের সিম ও উগ্রপন্থী বই জব্দ করা হয়। ওইদন রাতেই তাদেরকে থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় এন্টি টেররিজম ইউনিটের পরিদর্শক মুহাম্মদ রাশেদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন।

মামলার এজাহারের উল্লেখ করা হয়, আটক চারজনসহ ১০ জনের একটি দল কয়েকটি ‘ক্লোজড ফেসবুক গ্রুপ’ খোলেন। সেখানে তারা সরকার বিরোধী প্রচারণা ছাড়াও জঙ্গি কার্যক্রমের পরিকল্পনা, প্রশিক্ষণ, অস্ত্র ও অর্থ সংগ্রহের কার্যক্রম পরিচালনা করছিলেন।

সোমবার দুপুরে চার যুবককে আদালতে হারিজ করে এন্টি টেররিজম ইউনিট ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। জিজ্ঞাসাবাদের জন্য আজ রাতেই তাদেরকে ঢাকায় এন্টি টেররিজম ইউনিট কার্যালয়ে নিয়ে যাওয়ার কথা রয়েছে।

স্থানীয় লোকজন জানান, গ্রেপ্তার চার যুবকের মধ্যে আরিফ হোসেন হৃদয় নোয়াখালী সরকারি কলেজ থেকে স্নাতক পরীক্ষার্থী, মাহমুদুর রহমান প্রকাশ সোহেল নোয়ান্নই ইউনিয়নের একটি নূরানী মাদ্রাসার গণিতের শিক্ষক, আনোয়ার হোসেন বাধের হাট আবদুল মালেক উকিল কলেজ থেকে এইচএসসি পাশ করেন এবং কবির হোসেন একটি মাদ্রাসার শিক্ষক।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৯ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.