সর্বশেষ

নোয়াখালীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন

লোকসংবাদ প্রতিবেদন:
২৫ নভেম্বর সোমবার বিকালে নোয়াখালী শহীদ মিনারের সামনে “নারী পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা” এই শ্লোগানের ভিত্তিতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিবাদ দিবসে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মোমবাতি প্রজ্জলনের মাধ্যমে নারীদের প্রতি সংঘটিত সহিংসতার প্রতিবাদ জানানো হয়।

নোয়াখালী নারী নির্যাতন প্রতিরোধ জোট, উন্নয়ন সংগঠন এনআরডিএস এর আয়োজনে উন্নয়ন সংগঠন প্রান, বন্ধন, মানুষের জন্য ফাউন্ডেশন, এফপিএবি, নিজেরা করি, গান্ধী আশ্রম ট্রাস্ট, নিরাপদ- বাপসা, আমরা পারি, আমরা গড়ি, প্রচেষ্টা, উত্তরন, উদীচী, বন্ধুসভা, নোয়াখালী রেড ক্রিসেন্ট সোসাইটির অংশগ্রহণে সমাবেশে নোয়াখালীর বিভিন্ন শ্রেনী পেশার মানুষ, রাজনীতিক, গণমাধ্যম প্রতিনিধি, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সবধরণের নির্যাতনকে ছাপিয়ে গেছে ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী নিষ্ঠুরতার ঘটনাগুলো। নারী নির্যাতন ও ইভটিজিং প্রতিরোধে ব্যক্তি, পরিবার, রাষ্ট্র যে যার অবস্থান থেকে উদ্যোগ নিতে হবে। রাষ্ট্রীয় আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক জাগরণের মাধ্যমে নারীর প্রতি যে কোন ধরণের সহিংসতা প্রতিরোধ করা সম্ভব। শিশু ধর্ষণ এবং ধর্ষণের পর হত্যা ভয়ঙ্কর ভাবে বেড়েছে। শিশুরাও গণ ধর্ষণের শিকার হচ্ছে। নারী ও শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ করা, দোষীদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান এবং সকল শিশুর সূরক্ষা নিশ্চিত করার দাবি জানান।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারী অধিকার জোটের সভানেত্রী লায়লা পারভীন, নারী নেত্রী রৌশন আক্তার লাকী, এডভোকেট মোল্লা হাবিবুর রসুল মামুন, এডভোকেট গোলাম আকবর, এনআরডিএস এর অর্থ ও প্রশাসনিক প্রধান অমল কৃষ্ণ অধিকারী, বন্ধন এর পরিচালক আমিনুজ্জামান মিলন, প্রান এর নির্বাহী পরিচালক নুরুল আলম মাসুদ প্রমুখ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৯ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.