সর্বশেষ

নোয়াখালীতে গ্যাস সিলিন্ডার ডিপো ও আইসক্রিম কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অর্থদন্ড

লোকসংবাদ প্রতিনিধি:
নোয়াখালীতে দুটি গ্যাস সিলিন্ডারের ডিপোতে অনিয়মের দায়ে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে সদর উপজেলার সোনাপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান বলেন, ‘অভিযান পরিচালনাকালে বিস্ফোরক বিধিমালা ২০০৪ এ গৃহীত লাইসেন্সের শর্ত অনুয়ায়ী অতিরিক্ত সংখ্যক গ্যাস সিলিন্ডার মজুত করা, অগ্নিনির্বাপন ব্যবস্থা না রাখা, সংরক্ষণ স্থানের পর্যাপ্ত নিরাপত্তা না রাখা, মজুতকৃত গোডাউন বিধি অনুয়ায়ী নির্মাণ না কর ও জানমালের নিরাপত্তা বিপন্নকারী কাজ করা এবং দায়িত্ব অবহেলার কারণে বন্ধু এল.পি.জি গ্যাসকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় ১ লাখ টাকা, আর.কে অটো ট্রেডার্সকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় ৭০ হাজার টাকা এবং অনুমোদনবিহীনভাবে বিভিন্ন রং, কেমিক্যালয়, পানি ও ক্ষতিকারক উপাদান দিয়ে আইসক্রিম তৈরি করার অপরাধে শাহী পিপাসাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ৫ হাজার টাকাসহ মোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানা থেকে আদায় টাকা সরকারি কোষাগারে জমা করার জন্য এক্সিকিউটিভ কোর্ট পেশকার শাহাদৎ হোসেন শুভকে নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। অভিযানে সহায়তা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.