সর্বশেষ

নোয়াখালীতে টেকসই উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নের দাবিতে মানববন্ধন-সমাবেশ


নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালী শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক চত্ত্বরে টেকসই উন্নয়ন লক্ষ্যের (এসডিজি) তৃতীয় বর্ষপুর্তি উদযাপন উপলক্ষ্যে ‘বাদ যাবে না কেউ : চাই সবার জন্য সমতা’ এই দাবিকে সামনে রেখে মানববন্ধন-সমাবেশ কর্মসূচি পালিত হয়। আজ মঙ্গলবার বিকালে সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র), জিক্যাপ, এনআরডিএস, বন্ধন, গান্ধী আশ্রম ট্রাস্ট, প্রাণসহ বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংগঠন এ কর্মসূচির আয়োজন করেন।

 এতে উন্নয়ন কর্মী ছাড়াও সাংবাদিক, রাজনীতিক ও বিভিন্ন শ্রেণি পেশার নারী ও পুরুষ অংশ গ্রহণ করেন। এ সময় সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন, জিক্যাপ বাংলাদেশ এর সমন্বয়ক ও এনআরডিএস এর নির্বাহী প্রধান আবদুল আউয়াল, প্রানের নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ প্রমুখ।



 বক্তারা টেকসই উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নে সবার জন্য সমতা নিশ্চিতকরণ, বৈষম্য দূরীকরণ, সবার জন্য মানসম্মত শিক্ষা, মানবাধিকার সুরক্ষা, নারী-পুরুষ সমতা, পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ ইত্যাদি দাবিগুলো তুলে ধরেন। এছাড়াও উন্নয়ন কর্মসূচিতে সাধারণ মানুষ ও প্রান্তিক জনগোষ্ঠীকে পুরোপুরি সম্পৃক্ত করার জন্য সরকারের কাছে সুপারিশ জানানো হয়।

এজেন্ডা ২০৩০-এর সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে অগ্রাধিকার নিরূপণ, নীতি প্রণয়ন, আর্থিক সংস্থান, বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা ইত্যাদি বিষয়গুলোতে সরকার যেন আরও বলিষ্ঠ ভূমিকা রাখে সেজন্য দাবিও জানানো হয়। মানববন্ধন-সমাবেশ চলাকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

 # 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.