সর্বশেষ

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

লোকসংবাদ প্রতিনিধিঃ
নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে ‘সাংবাদিক নির্যাতনকারীদের বিচার করো, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করো’ এই দাবি নিয়ে মানববন্ধন করেছে সাংবাদিকরা। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নোয়াখালী প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যমের প্রতিনিধি এবং স্থানীয় পত্রিকার সম্পাদকগণ অংশগ্রহণ করেন।

এ সময় নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মীর মোশাররফ হোসেন মিরনের সভাপতিত্বে ও দৈনিক সচিত্র নোয়াখালী’র বার্তা সম্পাদক মো সোহেলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিটিভির জেলা প্রতিনিধি একেএম যোবায়ের, নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক জনতার অধিকার সম্পাদক অ্যাডভোকেট মো: ফারুক, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মো: হানিফ, অবয়ব সম্পাদক আবুল হাশেম, চ্যানেল ২৪ ও ইইএনবি প্রতিনিধি মেসবাহ্ উল হক মিঠু, কালের কণ্ঠ প্রতিনিধি শামছুল হাসান মিরণ, বাংলাভিশন ও ডেইলী স্টার প্রতিনিধি নুরুল আমিন, এটিএন বাংলা ও এটিএন নিউজ প্রতিনিধি ফুয়াদ হোসেন, একুশে টেলিভিশন প্রতিনিধি জাহিদুর রহমান শামীম, ইনডিপেনডেন্ট টেলিভিশন ও বিডিনিউজ প্রতিনিধি আবু নাছের মঞ্জু, নিউজ ২৪ ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, দৈনিক জনজমিন সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির, ডেইলী ইকোনোমিক পোস্ট প্রতিনিধি এআর আজাদ সোহেল।

সমাবেশে বক্তারা বলেন, সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর এক শ্রেণীর লোক যখনই গণমাধ্যমে তাদের অপকর্ম তুলে ধরা হয় তখনই তারা সাংবাদিকদের বিরুদ্ধে মামলা-হামলা, হুমকি ও নির্যাতনের মতো ঘটনা ঘটাচ্ছে। তারা গণমাধ্যমের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করছে। এসব ঘটনায় জড়িতদেরকে দ্রুত আইনের আওতায় এনে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার দাবি জানানো হয়।

এ সময় হাতিয়া কণ্ঠ সম্পাদক এম দিলদার উদ্দিন, দি ইনডিপেনডেন্ট প্রতিনিধি মামুন চৌধুরী, বাংলাদেশ প্রেস প্রতিনিধি মাহবুবুর রহমান, দৈনিক অর্থনীতি প্রতিদিন এর নিজস্ব প্রতিবেদক রুনু হাসান, মাতৃছায়া প্রতিনিধি আবদুল মোতালেব, ভোরের ডাক প্রতিনিধি তসলিম সিকদার, আজকের বসুন্ধরা প্রতিনিধি জিজিএম মাহবুব সহ অন্যান্য সাংবাদিকরা উপস্থি ছিলেন।

সমাবেশ শেষে সাংবাদিক নির্যাতনকারীদের দ্রুত বিচারের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.