সর্বশেষ

খালেদা জিয়ার চিকিৎসা হবে মেডিকেল বোর্ডের পরামর্শ ও জেল কোর্ড অনুযায়ী-ওবায়দুল কাদের

লোকসংবাদ প্রতিনিধিঃ
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসা হবে মেডিকেল বোর্ডের পরামর্শ ও জেল কোড অনুযায়ী; এতে সরকার হস্তক্ষেপ করবে না বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি শনিবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাড়িতে তাঁর মায়ের চেহলাম ও মিলাদ অনুষ্টানে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বেগম জিয়ার কারাবাস, দন্ড সব কিছুই আদালতের সিদ্ধান্তে হয়েছে। তার চিকিৎসার ব্যাপারে যা হচ্ছে সেটা হচ্ছে জেল কোড অনুযায়ী। অসুস্থতার ধরণ দেখে চিকিৎসকরা যে সিদ্ধান্ত নিয়েছেন কারা কর্তৃপক্ষের অনুমতিক্রমে ঠিক সেভাবেই তার চিকিৎসার ব্যবস্থা হবে এখানে এখানে সরকার কোন প্রকার হস্তক্ষেপ করবে না। এখন তাকে মেডিকেলে আনা হয়েছে সেটাও চিকিৎসকদের সিদ্ধান্তে এবং করা কর্তৃপক্ষের অনুমতিক্রমে। এখানে সরকারের পক্ষ থেকে কোন প্রকার বাধা বা হস্তক্ষেপ নেই।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি অনেক আগেই বলেছি তার সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সব কিছুই মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী হবে, এখানে সরকারের কিছু নেই। বিএনপি তার নি:শর্ত মুক্তি চাচ্ছে। নি:শর্ত মুক্তি দেয়ার কোন অধিকার আমাদের নেই। কারণ তাকে দন্ড দিয়েছে আদালত, আমরা কিভাবে করে মুক্তি দিব।
নির্বাচন ইস্যুতে বিএনপির শর্ত প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘কোন শর্তই এই মুহুর্তে মেনে নেওয়ার সুযোগ নেই। সংবিধানের বাইরে আমরা কিছুই করতে পারবো না। নির্বাচনের পথরেখা সংবিধানেই আছে। সংবিধানই পথ দেখাবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। বিএনপি আসবে কি আসবে না এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার। এটা তাদের অধিকার। এখানে সরকার তাদেরকে জোর করে আনার বা সুযোগ করে দেয়ার কিছু নেই।’

চেহলাম ও মিলাদ অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগ সভাপতি খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, সহ সভাপতি মোরশেদ আলম এমিপি, জেলা প্রশসক মো: মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মো: ইলিয়াছ শরীফ বিপিএম- সেবা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, বসুরহাট পৌরসভার মেয়রর আবদুল কাদের মির্জা সহ  বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী সহ এলাকার সর্বস্তরের লোকজন অংশগ্রহন করেন।
ওবায়দুল কাদেরের মা ফজিলাতুন্নেসা (৯২) গত ২৬ ফেব্রুয়ারি রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.