সর্বশেষ

নোয়াখালীতে শিক্ষা বিষয়ক অধিপরামর্শ সভা অনুষ্ঠিত

লোকসংবাদ প্রতিনিধি:
নোয়াখালীতে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ ২০১৮ উপলক্ষ্যে ‘সবার জন্য একীভূত এবং সাম্য ভিত্তিক মানসম্মত শিক্ষা’ শীর্ষক অধিপরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ এপ্রিল শনিবার জেলা শহরের বিআরডিবি মিলনায়তনে গণসাক্ষরতা অভিযান ও এনআরডিএস যৌথভাবে এই অধিপরামর্শ সভা আয়োজন করে।



এনআরডিএস এর প্রধান সমন্বয়কারী আবদুল আউয়ালের সঞ্চালনায় অধিপরামর্শ সভায় ধারণাপত্র উপস্থাপন করেন এনআরডিএস এর সহযোগী কর্মসূচী সমন্বয়কারী শহীদুল ইসলাম মুকুল। প্যানেল আলোচক ছিলেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের উপ-পরিচালক বিদ্যুৎ রায় বর্মন, সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা শাহিনুল ইসলাম মজুমদার, নোয়াখালী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ দিদার হোসেন, নোয়াখালী সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সাবেক প্রধান অধ্যাপক বেলায়েত হোসেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোল্লা হাবিবুর রাছুল মামুন, সোনাপুর ডিগ্রি কলেজের অধ্যাপক শাকিলা পারভিন, কালিতারা মুসলিম গালর্স হাই স্কুলের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, নোয়াখালী নাগরিক মোর্চার যুগ্ম আহবায়ক আনম জাহের উদ্দিন ও সাংবাদিক আবু নাছের মঞ্জু।


বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে প্রতিষ্ঠিত বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে কোন প্রকার বৈষম্য থাকতে পারে না। অথচ দেশে নানা ধরণের শিক্ষা ব্যবস্থা চলছে। এতে করে সমাজে রাষ্ট্রে মানুষে মানুষে বৈষম্য সৃস্টি হচ্ছে। অধিপরামর্শ সভায় বক্তারা আরো বলেন, ধর্ম, বর্ণ, ধনী-দরিদ্র নির্বিশেষে দেশের সব মানুষের জন্য একীভূত এবং সাম্য ভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব।


লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.