সর্বশেষ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে নোবিপ্রবিতে ফি কমিয়ে পুনরায় ভর্তি কার্যক্রম শুরু

লোকসংবাদ প্রতিনিধিঃ
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ভর্তি ফি কমিয়ে মঙ্গলবার থেকে পুনরায় ভর্তি কায়ক্রম শুরু করা হয়েছে নোযাখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি)। মঙ্গলবার থেকে সকাল থেকে ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম শুরু হয়।

এর আগে ভর্তি ফি কমানো সহ আট দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম বন্ধ হয়ে যায়। সোমবার ‘বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস মিলনায়তনে’ দ্বিতীয় দিনের ভর্তি কার্যক্রম চলাকালে শিক্ষার্থীরা ফটকে তালা ঝুলিয়ে দেয়। এ সময় শিক্ষার্থীরা মিলনায়তনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক জানান, শিক্ষার্থীদের দাবি বিবেচনায় নিয়ে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ পূর্বের ভর্তি ফি থেকে ৬ হাজার ৯০০ টাকা কমিয়ে এনেছে। এই টাকা ভর্তুকি দেবে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। প্রথম দিন রোববার ভর্তি হওয়া শিক্ষার্থীদের বাড়তি টাকা ফেরত দেয়া হবে বলে জানান তিনি।

ভর্তি হতে আসা একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানান, আন্দোলনের মুখে সোমবার ভর্তি কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাময়িক অসুবিধা হলেও ভর্তি ফি কমিয়ে আনায় তারা অনেকটাই স্বস্তি বোধ করছেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি ফি কমিয়ে আনা সহ তাদের আট দফা দাবির দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেয়ায় আন্দোলন স্থগিত করা হয়েছে। আশ^াস অনুযায়ী দাবি মেনে নেয়া না হলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলনে যাবে শিক্ষার্থীরা।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.