সর্বশেষ

নোয়াখালীতে পক্ষকালব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন বুধবার

লোকসংবাদ রিপোর্ট:
নোয়াখালীতে ১৩ ডিসেম্বর বুধবার থেকে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। বিকেলে জেলা শহরের কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার মমতাজুল করিম বাচ্চু জানান, মেলার প্রতিদিনের আয়োজনের মধ্যে থাকছে বিজয় মঞ্চে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক আলোচনা, মুক্তিযুদ্ধের গান, কবিতা, নৃত্য, নাটক, পুঁথিপাঠ সহ বাঙ্গালী সংস্কৃতি ও ইতিহাস ঐতিহ্যেকে তুলে ধরা। এছাড়া মেলা প্রাঙ্গণে দুই শতাধিক স্টলে থাকছে দেশীয় পণ্যের প্রদর্শণ বিক্রির ব্যবস্থা।

মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে সফল করে তোলার লক্ষ্যে এবার ১০১ সদস্যের নির্বাহী কমিটির পাশাপাশি বিভিন্ন উপ কমিটি কাজ করে যাচ্ছে বলে জানান তিনি। এ উপলক্ষ্যে একটি স্মরণিকা প্রকাশের কাজ চলছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.