সর্বশেষ

তরুণ সমাজের মেধা, শ্রম ও মনন ডিজিটাল বাংলাদেশ গঠনে অনন্য ভূমিকা রাখবে: ওবায়দুল কাদের

নোয়াখালী প্রতিনিধি: 
রোববার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প আয়োজিত আইসিটি ক্যারিয়ার  ক্যাম্প’ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রাণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আইটি খাতে দক্ষ জনশক্তি গড়ে তোলার সাথে সাথে এ শিল্পের প্রসারের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা ও রাজস্ব বৃদ্ধির জন্য বর্তমান সরকার নানামূখি কার্যক্রম গ্রহণ করছে। তথ্যপ্রযুক্তি বিভাগের নেতৃত্বে দেশব্যাপী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের যে সকল কার্যক্রম চলছে আমরা বিশ্বাস করি তা অবশ্যই বাস্তবায়িত হবে। ডিজিটাল বাংলাদেশের মূল ভিত্তি হলো ই-গভার্ন্যান্স প্রতিষ্ঠা করা, দেশব্যাপী কানেকটিভিটি গড়ে তোলা, তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনশক্তি গড়ে তোলা। যার মাধ্যমে আমরা বিশ্বাস করি একটি শক্তিশালী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্প গড়ে তুলতে পারবো। তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে সরকার বিভিন্ন ক্যাটাগরিতে প্রশিক্ষণের ব্যবস্থা করছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০২১ সালের মধ্যে দেশে আইটি পেশাজীবির সংখ্যা হবে ২০ লাখ। এ লক্ষ্য পূরণে তথ্যপ্রযুক্তি খাতে বিভিন্ন উদ্যোগের বাস্তবায়ন করছে সরকার। এসব উদ্যোগের বাস্তবায়ন হলে আগামীতে দেশের আইটি খাতে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্যারিয়ার ক্যাম্পে আরও বক্তব্য দেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন; লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টীম লিডার সামি আহমেদ; নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিইসি বিভাগের শিক্ষক মো: কামাল হোসেন; বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু; এলআইসিটি প্রকল্পের কমিউনিকেশন স্পেশালিস্ট হাসান বেনাউল ইসলাম এবং ওমেন ইন ডিজিটালের এর প্রতিষ্ঠাতা আখিয়া নীলা। 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.