সর্বশেষ

ওবায়দুল কাদের আ’লীগের সাধারন সম্পাদক

নোয়াখালীতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

লোকসংবাদ প্রতিনিধি:
ওবায়দুল কাদের বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় তাঁর নিজ জেলা নোয়াখালীতে দলীয় নেতা কর্মীদের পাশাপাশি সর্বস্তরের মানুষ আনন্দিত। রোববার বিকেলে গণমাধ্যমে এই সুখবর ছড়িয়ে পড়ার পর থেকে জেলার বিভিন্ন আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে দলীয় নেতা কর্মীরা।

সোমবার সকালে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে জেলা শহরের দত্তেরহাটে আনন্দ মিছিল ও সর্বসাধারণের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। রেজিষ্ট্রি অফিসের মিষ্টি বিতরণ করে দলিল লিখক ও দলিল তল্লাশকারক সমিতি। এরআগে রোববার রাতে জেলা শহর মাইজদীতে যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে আনন্দ মিছিল বের করা হয়। জেলা আয়োমীলীগ কার্যালয় থেকে শুরু হয়ে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এসময় নেতাকর্শীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এছাড়া কোম্পানীগঞ্জ, কবিরহাট, বেগমগঞ্জসহ জেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্ঠি বিতরণ করা হয়।

সফল মন্ত্রী ও পরিচ্ছন্ন রাজনীতিবীদ হিসেবে জেলাবাসীর প্রিয়মুখ ওবায়দুল কাদের নিজ দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় উচ্ছাস প্রকাশ করেছেন দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও। প্রিয় নেতা প্রিয় মানুষকে ঘিরে প্রত্যাশার কথা জানালেন অনেকে।

সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন জানান, নোয়াখালীর কৃতিসন্তান মরহুম আব্দুল মালেক উকিল ১৯৭৮ সালে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন।  সেই সময় আবদুল কালেক উকিলের ¯েœহধন্য ওবায়দুল কাদের কারাগারে থাকা অবস্থায় দুই দুই বার বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার মধ্যে দিয়ে জাতীয় রাজনীতিতে পদার্পন করেন। আবদুল মালেক উকিলের পর দীর্ঘ ৩৮বছর পর এবার দলের সাধারন সম্পাদক নির্বাচিত হলেন ওবায়দুল কাদের। ১৯৬৭ সালে নোয়াখালী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে কুমিল্লা শিক্ষা বোর্ডে সম্মিলিত মেধা তালিকায় ১৮তম স্থান দখল করেন ওবায়দুল কাদের। প্রিয় এই নেতাকে বিশাল শোডাউনের মধ্যদিয়ে নিজ জেলায় বরণ ও সংবর্ধনা দেয়ার বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী আলাপ আলোচনা করে দিনক্ষণ ঠিক করবেন বলে জানান তিনি।

জেলা আওযামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক এমদাদ হোসেন কৈশোর জানান, ওকায়দুল কাদের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সারাদেশের মতো নোয়াখালীতেও দলীয় কর্মকান্ডে নতুন উদ্দিপনা সৃষ্টি হবে।

সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি খালেদ মোশারফ রাজু জানান, ওবায়দুল কাদের সরকারের সফল মন্ত্রী হিসেবে খ্যাতি অর্জন করেছেন। এবার দলের সাধারণ সম্পাদক হিসেবেও সাংগঠনিক কর্মকান্ডে চমক সৃষ্টি করবেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.