সর্বশেষ

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুকে নিয়ে স্মরণীকার মোড়ক উম্মোচন

লোকসংবাদ প্রতিনিধি:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘টুঙ্গিপাড়া থেকে ধানমন্ডি ৩২ : মহাকালের মহানায়ক এবং আমাদের পথচলা’ এ শিরোনামে একটি স্মরণীকার মোড়ক উম্মোচন করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের ঢাকা মহানগরের সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম ও উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন। মো. গোলাম মোস্তাফার সঞ্চালনায় ও প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি মেহেদি মাহমুদুল হাসান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি তারেক মো. রাশেদ উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম আহ্বায়ক মেজবাহ উদ্দিন পলাশ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন এ জাতির স্বাধীনতা আন্দোলনের একজন দক্ষ কা-ারি তথা ভ্যানগার্ড। যার জন্ম না হলে ৫৬ হাজার বর্গমাইলের এ সুবিশাল সীমারেখা ও  একটি স্বাধীন পতাকা আমরা পেতাম না। বাঙালি লড়াকু জাতি। প্রতিদিনের নিরন্তর সংগ্রামের মধ্য দিয়ে আমরা পাকিস্তানি সেনাদের পরাজিত করেছি। ইতিহাসের নির্মম পরিহাস আমরাই আবার আমাদের স্বাধীনতার জনককে ৭৫ এর ১৫ আগস্ট স্বপরিবারে হত্যা করি।

এর আগে সকালে নোবিপ্রবি পরিবারে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা  হয়। পরে ৭৫ এর ১৫ আগস্ট নিহতদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.