সর্বশেষ

নোয়াখালীতে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন-সমাবেশ

লোকসংবাদ প্রতিবেদন:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলার সৈকত ডিগ্রী কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্রী অপহৃত সুমি রানী মজুমদারকে (১৬) উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের দাবী করেছে নারীমুক্তি কেন্দ্র। শুক্রবার দুপুর ১২টার দিকে জেলা শহর মাইজদী টাউন হল মোড়ে এক মানববন্ধন-সমাবেশে এ দাবী জানানো হয়। এ সময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ক্ষেতমজুর ও কৃষকফ্রন্টের নেতাকর্মি এবং নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থীরা একাত্বতা প্রকার করেন। পরে অপহৃতের মা-বাবা পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফের সাথে দেখা করে সন্তানকে উদ্ধারের আকুতি জানান।

মানববন্ধন-সমাবেশে বক্তব্য রাখেন, অপহৃতের বাবা শিবানন্দ মজুমদার, বড় ভাই নোয়াখালী সরকারি কলেজের অর্নাসের শিক্ষার্থী সম্পদ মজুমদার, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের জেলা সভাপতি তারকেশ্বর দেবনাথ নান্টু, নারী মুক্তি কেন্দ্র জেলা শাখার সংগঠক স্বর্ণালী আচার্য্য, ছাত্র ফ্রন্ট জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোবারক করিম ও সদস্য কাজী জহির উদ্দিন প্রমুখসহ নোয়াখালী সরকারি কলেজের কয়েকজন শিক্ষার্থী।

বক্তারা বলেন, অপহৃত সুমী কলেজে আসা-যাওয়ার পথে স্থানীয় বখাটে সোহাগ প্রায়ই তাকে উত্যক্ত করত। বিষয়টি সোহাগের পরিবারকে জানানো হলে তারা ক্ষিপ্ত হয়ে উল্টো সুমিকে অপহরণের হুমকি দেয়। এক পর্যায়ে গত ১৯ ডিসেম্বর সুমি তার এক আত্মীয় বাড়ি যাওয়ার পথে স্থানীয় হেডম মার্কেট এলাকা থেকে সোহাগসহ তার বন্ধুরা তাকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানানো হলেও কোনো প্রতিকার পায়নি অপহৃতের পরিবার। থানায় মামলা করতে গেলে পুলিশ প্রথমে মামলা নেয়নি। পরে হিন্দু-বৈদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের হস্তক্ষেপে চরজব্বর থানায় মামলা নিলেও অপহরণের প্রায় এক মাস পেরিয়ে গেলেও পুলিশ তাকে উদ্ধার করতে পারেনি। এমনকি মামলার কোনো আসামীকে গ্রেফতারও করেনি। এরই মধ্যে উল্টো মামলার আসামীরা অপহৃতের পরিবারকে হত্যা, বাড়ি-ঘর জ্বালিয়ে দেয়াসহ উচ্ছেদের হুমকি দিচ্ছে। বর্তমানে অপহৃত কলেজ ছাত্রীর পরিবারের সদস্যরা নিরাপত্তা হীনতায় ভূগছে বলেও দাবী করেন তারা।

বক্তরা দ্রুত অপহৃত সুমিকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিতে ও অপহরণকারীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিষয়ে চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, পুলিশ অপহৃতকে উদ্ধার ও মামলার আসামীদের গ্রেফতার করতে চেষ্টা করছে। খুব অল্প সময়ের মধ্যে অপহৃতকে উদ্ধারের আশ্বাসও দেন তিনি।
#

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.