সর্বশেষ

নোয়াখালীতে চাকরী প্রার্থীদের মানববন্ধন, সিভিল সার্জন কার্যালয় ঘেরাও

লোকসংবাদ প্রতিনিধি:
নোয়াখালীতে সিভিল সার্জনের অধীনে দুইশটি পদে লিখিত ও মৌখিক পরীক্ষার তিন বছরেও ফলাফল ঘোষণা ও নিয়োগ প্রক্রিয়া শুরু না করায় প্রার্থীরা বিক্ষোভ সমাবেশ করে। মঙ্গলবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে চাকরী প্রার্থীরা ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে সিভিল সার্জন অফিসের সামনে অবস্থান করে।

এ সময় তারা জানান, সিভিল সার্জনের অধীনে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর বেশ কিছু পদে লোক নিয়োগের জন্যে ২০১২ সালে বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীদের ২০১৩ সালের ২৬ এপ্রিল লিখিত ও পরবর্তীতে মৌখিক পরীক্ষা হয়। এরপর দীর্ঘদিন পর্যন্ত কর্তৃপক্ষ নিয়োগ দিচ্ছে না। পরবর্তীতে ভিন্ন জেলার একজন প্রার্থী হাইকোর্টে মামলা দায়ের করলে আদালত ৬০ দিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়। আদালতের নির্দেশকে উপেক্ষা এখনও পর্যন্ত কর্তৃপক্ষ নিয়োগ দেয়নি। অনিশ্চয়তার মধ্যে থাকায় অনেকে ভিন্ন কোথাও চাকুরীর জন্য আবেদন করতে পারছে না। আবার কারো কারো সরকারি চাকরীর বয়সসীমাও অতিবাহিত হতে যাচ্ছে। এমন অবস্থায় দ্রুত নিয়োগ সম্পন্ন করার জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান সমাবেশে অংশগ্রহণকারীরা।

এ বিষয়ে নোয়াখালী সিভিল সার্জন ডা. মোহাম্মদ দেলওয়ার হোসেন জানান, নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। আদালতে মামলা থাকায় নিয়োগ সংক্রান্ত বিষয়গুলো আইন মন্ত্রণালয়ে রয়েছে। তবে স্বল্প সময়ের মধ্যে নিয়োগ হতে পারে বলে তিনি জানান। 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.