সর্বশেষ

নোয়াখালীতে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লোকসংবাদ প্রতিনিধি:
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বৃহস্পতিবার নোয়াখালীতে উদযাপিত হলো দৈনিক ইত্তেফাকের ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ সময় বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠন ও নানা শ্রেণী-পেশার নেতৃবৃন্দের অংশগ্রহণে নোয়াখালী প্রেসক্লাব ভবনের অনুষ্ঠান এক মিলন মেলায় পরিণত হয়। একই সময় বেলুন উড়িয়ে ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। পরে দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি ও নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সাবেক এমপি ও প্রবীণ রাজনীতিবিদ জেলা আ.লীগের সাবেক সভাপতি অধ্যাপক মোহাম্মদ হানিফ, সাবেক এমপি ফজলে এলাহী, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহিন, নোয়াখালী পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আজাদ বিশেষ অতিথি ছিলেন।

নোয়াখালী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ ও নির্বাহী সদস্য আবু নাছের মঞ্জুর যৌথ সঞ্চালনায় আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা এফপিএবির সভাপতি আবদুর জাহের চেয়ারম্যান, দৈনিক ইত্তেফাকের চৌমুহনী সংবাদদাতা হরলাল ভৌমিক, তেল-গ্যাস-খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটি জেলা আহ্বায়ক আনম জাহের উদ্দিন, মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টু, নোয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, চ্যানেল ২৪ জেলা প্রতিনিধি মেজবাউল হক মিঠু, সচিত্র নোয়াখালীর সম্পাদক আমিরুল ইসলাম হারুন, দৈনিক মানবজমিনের স্ট্যাফ রিপোর্টার নাছির উদ্দিন বাদল, বেসরকারি উন্নয়ন সংস্থা বন্ধনের পরিচালক আমিনুজ্জামান, প্রানের নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ প্রমুখ। এ সময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদিক, সুশীল সমাজ, জেলা যুব রেডক্রিসেন্ট, প্রথম আলো বন্ধুসভাসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বাঙালি জাতীর স্বাধিকার আন্দোলন ও ৭১’র মুক্তিযুদ্ধত্তোর দেশের গণতন্ত্র, রাজনীতি, অর্থনীতি ও সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় দেশের ঐতিহ্যবাহী সংবাদপত্র হিসেবে দৈনিক ইত্তেফাকের ভূমিকা তুলে ধরেন। এ সময় তারা বলেন, সংবাদপত্র হিসেবে দৈনিক ইত্তেফাক অতীতের দিনগুলোর মতো আগামী দিনেও সাধারণ মানুষের অধিকার আদায়ে বলিষ্ট ভূমিকা পালন করবে।

বক্তারা দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা মরহুম তফাজ্জল হোসেন মানিক মিয়ার আত্মার মাগফেরাত কামনা করে আরো বলেন, আপোষহীন ও নির্ভীক সাংবাদিকতায় তিনি যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। তাঁর এ আদর্শ যেন ইত্তেফাকের জন্য পথ পর্দশক হয়ে থাকে এমনটাই সকলের প্রত্যাশা।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.