সর্বশেষ

নোয়াখালীতে সুধী সমাবেশে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি: জঙ্গীবাদ, মাদক ও সন্ত্রাস দমনে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা জরুরী


লোকসংবাদ প্রতিনিধি:
পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম বলেছেন-জঙ্গীবাদ, মাদক ও সন্ত্রাস দমনে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা জরুরী। গণ সচেতনতার মধ্য দিয়ে গণপ্রতিরোধ গড়ে তুলতে না পারলে শুরু আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে এসব নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সামাজিক এসব অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে জোরদার করার প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

ডিআইজ বলেন, একটি চক্র দেশে আইএস আছে; এটা প্রমাণ করতে তৎপর। ওই চক্র আমাদের দেশকে আফগানিস্থান, সিরিয়া ও পাকিস্তানে পরিণত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এই অশুভ শক্তিকে চিহ্নিত করে সম্মিলিতভাবে প্রতিহত করার আহ্বান জানান তিনি।

শনিবার দুপুরে নোয়াখালী জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইনে শহীদ কনষ্টেবল ময়নুল হক হলে আয়োজিত এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে ডিআইজ বলেন, স্বাধীনতা যুদ্ধে যারা অংশ গ্রহণ করেছেন ও শহীদ হয়েছেন; তাদের মধ্যে পুলিশের সংখ্যা অন্যতম। আমাদেরকে দেশের অস্তিত্বের কথা চিন্তা করতে হবে। তিনি আরও বলেন, কিছু সংখ্যক পুলিশ সদস্যের কারণে পুলিশ বিভাগের দুর্নাম মেনে নেয়া যায় না। এসময় তিনি পুলিশ বাহিনীর ভালো কাজগুলো তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

নোয়াখালী পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফের সভাপতিত্ব ও অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামানের সঞ্চালনায় সুধি সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ হানিফ, সাবেক  জেলা পরিষদ চেয়ারম্যান ফজলে এলাহী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোজাম্মেল হক মিলন, জেলা কমিউিনিটি পুলিশের সাধারণ সম্পাদক মিয়া মো: শাহ্জাহান, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, সাংবাদিক মনিরুজ্জামান চৌধুরী, আবু নাছের মঞ্জু, জাহিদুর রহমান শামীম, অধ্যাপক আবুল কালাম আজাদ, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ পিন্টু ও নোয়াখালী পৌর বণিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সাইফ উদ্দিন সোহান প্রমুখ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.