সর্বশেষ

নোয়াখালীতে শনিবার থেকে শুরু হচ্ছে ১৪ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা

লোকসংবাদ প্রতিনিধি:
নোয়াখালীতে শনিবার থেকে শুরু হচ্ছে ১৪ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। নোয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় মুক্তিযুদ্ধ দেশীয় পণ্যের দুইশটি স্টল স্থাপন করা হয়েছে। প্রতিদিন বিকেল থেকে মুক্তমঞ্চে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, বিষয় ভিত্তিক আলোচনা, মুক্তিযুদ্ধের কবিতা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাট্যানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরর্ষদের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন জানান, বিকেল তিনটায় নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য প্রধান অতিথি হিসেবে বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। আয়োজনকে সফল করে তুলতে ব্যাপক প্রচারণার পাশাপাশি বিভিন্ন উপ কমিটি কাজ করে যাচ্ছে। প্রতিবারের মতো এবারও মুক্তিযুদ্ধের বিজয় মেলায় প্রতিদিন অর্ধলক্ষাধিক লোকের সমাগম ঘটবে বলে আশা করছে আয়োজকরা। শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবকরা কাজ করবে বলে জানান মেলা পরর্ষদের সভাপতি।

প্রসঙ্গত: ১৯৯২ সালে শহীদ জননী জাহানারা ইমামের উপস্থিতে নোয়াখালীতে প্রথম মুক্তিযুদ্ধের বিজয় মেলা আয়োজন করা হয়। সেই থেকে প্রতি বছর বিজয়ের মাসে জাকজমকপূর্ণ পরিবেশে এই মেলা হয়ে আসছে। দেশ বরেণ্য রাজনীতিক, কবি, সাহিত্যিক, সাংবাদিক, বুদ্ধিজীবী ও মুক্তিযুদ্ধের সংগঠকদের উপস্থিতি এই আয়োজনকে সমৃদ্ধ করছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.