সর্বশেষ

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে নারীর জন্য নিরাপদ নোয়াখালীর দাবি

লোকসংবাদ প্রতিবেদন:
নারীর জন্য নিরাপদ নোয়াখালীর দাবিতে নোয়াখালীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে নারী নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে নোয়াখালী প্রেস ক্লাব প্রাঙ্গণে ২৫ নভেম্বর এক মানব বন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।

মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভানেত্রী অধ্যাপিকা শিরিন আক্তার, এনআরডিএস এর অর্থ ও প্রশাসন প্রধান অমল কৃষ্ণ অধিকারী, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, ঘরনী এর নির্বাহী প্রধান পপি রহমান, প্রান এর  নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ,  এডভোকেট ওমর ফারুক, এসো গড়ি'র নির্বাহী প্রধান আবদুল আউয়াল, এডভোকেট গোলাম আকবর, প্রেসক্লাবের জেনারেল সেক্রেটারি জামাল হোসেন বিষাদ প্রমুখ।

বক্তরা বলেন, আজও নারী নিগৃহীত, নির্যাতিত, ও সহিংসতার শিকার। সামাজিকভাবে নিরাপত্তাহীনতা, নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গী, গণপরিবহনে বিভিন্নভাবে অবাঞ্চিত হয়রানির শিকার ইত্যাদি নারীর চারপাশকে বেষ্টিত করে রেখেছে। নারীর জন্য নিরাপদ নোয়াখালীর লক্ষ্যে আগামীতে ২ বছর ব্যাপি প্রচারাভিযান এর পরিকল্পনা করা হয়েছে। যার ভিতর দিয়ে প্রচারাভিযান চলাকালীন সময়ে শুভবুদ্ধি সম্পন্ন মানুষ- নারী, পুরুষ ছাত্র যুবজন সবাই স্ব স্ব জায়গায়, স্ব স্ব অবস্থানে থেকে যে যেখানে আছে, সেখানেই তারা প্রতিরোধ করবে। বক্তারা নারীর জন্য নিরাপদ একটা পরিবেশ তৈরির করার আশাবাদ ব্যক্ত করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.