সর্বশেষ

প্রতিবন্ধী নারী ও শিশু অধিকার বিষয়ক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত


লোকসংবাদ প্রতিবেদন:











বিপিকেএস’র উদ্যোগে ২৫ নভেম্বর বুধবার রাজধানীর আব্দুল গণি রোডের বিদ্যুৎ ভবনের বিজয় হলে ‘প্রতিবন্ধী নারী ও শিশু অধিকার বিষয়ক জাতীয় সম্মেলন-২০১৫’ এর আয়োজন করা হয়। প্রতিবন্ধী নারী ও শিশু অধিকারকে স্বীকৃতি দানে নীতি নির্ধারক, সুশীল সমাজকে সচেতন করে তোলার লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ প্রধান অতিথি,সংসদ সদস্য বেগম সাগুফতা ইয়াসমিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটি (ডিটিসিএ) নির্বাহী পরিচালক মোঃ কায়কোবাদ হোসেন, বাংলাদেশ সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) খন্দকার আতিয়ার রহমানসহ অারাে অনেকে। সভাপতিত্ব করেন বিপিকেএস এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আবদুস সাত্তার দুলাল।


আলোচনায় প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠা ও উন্নয়নে বক্তারা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য প্রণয়নকৃত অধিকার সুরক্ষা আইন ও পলিসির প্রয়োগ, মনিটরিং  নিশ্চিত করা, প্রতিবন্ধী ব্যক্তিদের সঠিক সংখ্যা নিরূপন করা এবং তাদের জন্য প্রযোজনীয় বাজেট বরাদ্দ করা, প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন ধরণের গবেষণা করা, প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতার উন্নয়ন করা, প্রতিবন্ধী ব্যক্তিদের নাগরিক মর্যাদার স্বীকৃতি প্রদান, প্রতিবন্ধী ব্যক্তিদের রিজনেবল একোমোডেশন ও প্রবেশগম্যতা নিশ্চিত করা, প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় সংসদে আসন সংরক্ষণ করার দাবি করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.