সর্বশেষ

নোবিপ্রবিতে নতুন বিভাগ, ইনস্টিটিউট ও অনুষদ


লোকসংবাদ প্রতিনিধি:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন তিনটি বিভাগ, দু’টি ইনস্টিটিউট ও একটি অনুষদ চালু করার অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো: মমিনুল হক জানান, নতুন বিভাগগুলি হচ্ছে-বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ; ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ও স্ট্যাটিসটিক্স বিভাগ। ইনস্টিটিউট দু’টি হচ্ছে-ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস (আইআইএস) ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি)। নতুন অনুষদের নাম হচ্ছে-সোশাল সায়েন্স এন্ড বিজনেস স্টাডিজ অনুষদ।

রেজিস্ট্রার জানানান, মঞ্জুরী কমিশন গত ১০ সেপ্টেম্বর জনবল সহ সোশাল সায়েন্স এন্ড বিজনেস স্টাডিজ অনুষদ; স্ট্যাটিসটিক্স বিভাগ ও ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস (আইআইএস) অনুমোদন দেয়। এরপর গত ১ অক্টোবর অনুমোদন দেয়া হয় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) ইনস্টিটিউটের। অনুমোদনকৃত বিভাগ, ইনস্টিটিউট ও অনুষদ শীঘ্রই চালু হতে যাচ্ছে বলে জানান তিনি। এ লক্ষ্যে প্রয়োজনীয় অবকাঠামো পর্যায়ক্রমে করা হবে।

উল্লেখ্য, পুরাতন ১৪টির সঙ্গে নতুন চালু হওয়া বিভাগ ও ইনস্টিটিউট যুক্ত হয়ে বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে বিভাগ ও ইনস্টিউটের সংখ্যা হলো ১৯টি। পুরাতন বিভাগসমূহ হচ্ছে-কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স, ফার্মেসী, এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, মাইক্রোবায়োলজী, এপ্লায়েড ম্যাথমেটিক্স, ইংরেজী, ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট, বিজনেস এড্মিনিস্ট্রেশন, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইকনোমিক্স, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং এগ্রিকালচার বিভাগ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.