সর্বশেষ

লক্ষীপুরের রামগতি উপজেলায় সামাজিক সুরক্ষা মেলা অনুষ্ঠিত

রামগতি প্রতিনিধি:
“বিপন্ন মানবতার জন্য কার্যকর সামাজিক সুরক্ষা” এ শ্লোগানকে সামনে রেখে ২৬-২৭ অক্টোবর ২০১৫ রামগতি উপজেলার আলেকজান্ডার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ২ দিন ব্যাপী উপজেলা সামাজিক সুরক্ষা মেলা অনুষ্ঠিত হয়েছে।

মেলার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা কৃষি কর্মকর্তা জনাব আবদুছ ছোবহান, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রামগতি উপজেলা ভাইস চেয়ারম্যান আহমেদ উল্যা সেলিম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ বি এম আবদুল হান্নান, সভাপতিত্ত্ব করেন রামগতি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এনআরডিএস মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় রামগতি উপজেলায় “সামাজিক সুরক্ষা কর্মসুচী শক্তিশালীকরণে নাগরিক অংশগ্রহনমূলক প্রকল্প” বাস্তবায়ন করছে। প্রকল্প কার্যক্রমের অংশ হিসেবে দু’দিন ব্যাপী এ মেলার আয়োজন করা হয়। বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ১৫০০ জন নাগরিক মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।


আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন উপজেলা সামাজিক সুরক্ষা ফোরামের সভাপতি ছানা উল্যা। প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন এনআরডিএস এর প্রধান সমন্বয়কারী জনাব আবদুল আউয়াল। মেলায় এনআরডিএস, ডর্প, ডিএসকে, উপজেলা সমাজসেবা কার্যালয়, উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়, উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়, চর বাদাম ইউনিয়ন পরিষদ ও চর রমিজ ইউনিয়ন পরিষদসহ সর্বমোট ৮ টি প্রতিষ্ঠান স্টল প্রদান করেন। ২ দিন ব্যাপী মেলার প্রধান আকর্ষণ ছিল বির্তক প্রতিযোগিতা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক। মেলা ও নাটকের মাধ্যমে সামাজিক সুরক্ষা কর্মসূচীর নিয়ম-নীতি তুলে ধরা হয়।

প্রধান অতিথি লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান বলেন, এনআরডিএস এ কার্যক্রমের মাধ্যম্যে জনগণ একদিকে যেমন সচেতন হবে, অন্যদিকে জনগণের মধ্যে আন্দোলনের ভিত তৈরি হবে। তাছাড়া তিনি এনআরডিএসকে সরকারের চলমান সামাজিক সুরক্ষা কর্মসূচীকে বেগবান করার জন্য এই ধরনের মেলার আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।  

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.