সর্বশেষ

নোবিপ্রবিতে পতিত জমি আবাদ ও কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের চারা বিতরণ

লোকসংবাদ  প্রতিনিধি:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পঁচিশ একর পতিত জমি চাষাবাদের আওতায় আনা হয়েছে। ওই জমিতে প্রস্তুতকৃত বীজতলা থেকে স্থানীয় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের চারা বিতরণ করা হয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান চারা রোপন ও বীজ বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো: মমিনুল হক জানান, ক্যাম্পাসের পঁচিশ একর অনাবাদি জমি দীর্ঘদিন আগাছা ও জঙ্গলে পরিপূর্ণ ছিল। নবনিযুক্ত উপাচার্য যোগদানের পর এসব জমি আগাছামুক্ত করার উদ্যোগ গ্রহণ করেন। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয় কৃষদের মাঝে বর্গা দিয়ে জমিগুলো চাষাবাদের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়। ক্যাম্পাসের উঁচু জমিতে প্রস্তুতকৃত বীজতলা থেকে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় কৃষকদের মাঝে বিনামূল্যে চারা বিতরণ করা হয়।

এ উপলক্ষে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এস্টেট শাখা কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর মো: মমিনুল হক, প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. মো: সেলিম হোসেন, এস্টেট শাখার সহকারী রেজিস্ট্রার মো: গোলাপ হোসেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.