সর্বশেষ

নোবিপ্রবিতে যৌন হয়রানির প্রতিবাদ করায় শিক্ষার্থীর উপর হামলা

নাজমুস সাকিব সাদী:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যৌন হয়রানির প্রতিবাদ করায় সাজ্জাদুল ইসলাম শিহাব (২৩) নামে এক শিক্ষার্থীকে মারধর করেছে অভিযুক্ত ইভটিজাররা। 

মঙ্গলবার বিকালে মাইজদীর শহরের হাউজিং  বালুর মাঠে তাকে ধরে নিয়ে ইট, লাঠি, রড দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে স্থানীয় ইভটিজাররা। শিহাব বিশ্ববিদ্যলয়ের ইংরেজি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

এতে শিহাবের কোমর, মাথা সহ সারা শরীরে জখমের সৃষ্টি হয়েছে। বর্তমানে সে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনার পরপর ক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্য ড এম অহিদুজ্জামানের কাছে গেলে তিনি বলেন “অতি সত্বর আইনানুগ ব্যাবস্থা নিয়ে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্তা করা হবে।” তিনি এরপর আহত শিক্ষার্থীকে দেখতে যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মো. বাহাদুর জানান, মঙ্গলবার রাতের মধ্যেই দোষিদের গ্রেফতার করা হবে। হামলার শিকার শিক্ষার্থীর সকল ব্যয়ভার বহন করবে বিশ্ববিদ্যালয়।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, অভিযুক্তদের আমরা শনাক্ত করেছি। খুব দ্রুত তাদের গ্রেফতার করতে ডিবিসহ কয়েকটি টিমকে নির্দেশ দেয়া হয়েছে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে সুধারাম থানায় একটি ‘হত্যাচেষ্টার’ মামলা দায়ের করেছে। সজীব(২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ২১ আগস্ট ক্যাম্পাসে বহিরাগত ৯ জন কলেজছাত্র নামধারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের যৌন হয়রানি করে। এ ঘটনা ক্যাম্পাসে শিক্ষার্থীরা জানতে পেরে তাদেরকে কান ধরে উঠ-বস করায় এবং একজনকে প্রশাসনের কাছে সোপর্দ করে বাকিদের ছেড়ে দেয়। প্রশাসন পরবর্তীতে তাকেও মুচলেকা নিয়ে ছেড়ে দেয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.