সর্বশেষ

নোবিপ্রবিতে চিশতি ও নাসেরের সহযোগিতায় “কনসার্ট ফর হিউম্যানিটি”


নাজমুস সাকিব সাদী:
“সেইভ চিশতি সেইভ নাসের” স্লোগানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “কনসার্ট ফর হিউম্যানিটি” নামক এক কনসার্টের আয়োজন করা হয়। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন “প্রতিধ্বনি”'র আয়োজনে কনসার্ট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড এম অহিদুজ্জামান।

মোঃ সাইফুল হক চিশতি ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের প্রাক্তন ছাত্র। তিনি বোনম্যারো ক্যান্সারে আক্রান্ত। আবু নাছের ফার্মেসি বিভাগের ৭ম  ব্যাচের (৩য় বর্ষ) ছাত্র। তিনি কোলন ক্যান্সারে আক্রান্ত। উভয়েই বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা মিলে বিভিন্ন স্থান থেকে চিশতি ও নাসেরের জন্য কিছু আর্থিক সহযোগিতা করেছে, যা পর্যাপ্ত নয়। এরই প্রেক্ষিতে এ কনসার্টের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড এম অহিদুজ্জামান কনসার্টে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন-“তোমাদের একান্ত আন্তরিক চেষ্টাই পারে তোমাদের বন্ধু বা ভাইকে সুস্থ করে ফিরিয়ে আনতে।”

এছাড়াও কনসার্টে অতিথি হিসেবে প্রোক্টোর ড নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রোভস্ট ড ইউসুফ মিয়া, বিবি খাদিজা হলের প্রোভস্ট ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্টানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের আরেকটি সাংস্কৃতক সংগঠন ‘ল্যাম্পপোস্ট’ একটি নাটক ও একটি নাচ পরিবেশনা করেন।  ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড.ইউসুফ মিয়া ক্যান্সার আক্রান্ত চিশতী ও নাছের কে নিয়ে তার স্ব-রচিত কবিতা পাঠ করে শুনান।

তার পর একে একে গান পরিবেশনের মাধ্যমে শত শত দর্শকদের মুগ্ধ করেন ক্যাম্পাস ভিত্তিক ব্যান্ডদল দ্যা ইন্সপাইয়ার, বাঙ্গাল, ডাকটিকেট, চিলেকোঠা এবং ২.০১।

এ ব্যাপারে প্রতিধ্বনির সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাইয়ান রিমন বলেন, চিশতী ভাই ও নাসের ভাইয়ের চিকিৎসার জন্য প্রচুর টাকার প্রয়োজন যা তার দরিদ্র পরিবার বহন করতে অক্ষম। তাদের চিকিৎসার অর্থ জোগাড় করতেই এ কনসার্টের আয়োজন করেছে প্রতিধ্বনি এবং এ থেকে উপার্জিত সমস্ত অর্থ তাদের চিকিৎসার জন্য পাঠিয়ে দেয়া হবে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.