সর্বশেষ

ফেনীতে সড়ক-মহাসড়কে যানবাহন চলাচলে অযোগ্য, ঈদের ঘরমুখো মানুষের কষ্ট

সুরঞ্জিত নাগ, ফেনীঃ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশে, আঞ্চলিক মহাসড়ক ও ফেনী শহরের মূল সড়কগুলোর শতাধিক স্থানে ছোট-বড় অসংখ্য গর্তের কারণে জনচলাচলে দুর্ভোগ বেড়েছে। সড়কের বিটুমিন, কার্পেটিং সরে গিয়ে চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। মহাসড়কে থেমে থেমে গাড়ি চলছে, দিনের বেশিরভাগ সময় যানজট লেগে থাকে। এতে ঈদের ঘরমুখো মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশে, ফেনী-ছাগলনাইয়া ও ফেনী-সোনাইমুড়ি আঞ্চলিক মহাসড়কে কোথাও কোথাও পিচঢালাই উঠে গিয়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। আবার কোথাও সড়ক ফুলে উঠে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কে আস্ত ইট ও মাটি দিয়ে খানাখন্দ ভরাটের চেষ্টা হলেও তা স্থায়ী হচ্ছে না। দুই-তিন দিনের মাথায় আগের রূপে ফিরে যাচ্ছে সড়ক।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের প্রায় দুই কিলোমিটার সড়কে খানাখন্দ সৃষ্টি হওয়ায় চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। এছাড়া ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক, শহীদ মিনার থেকে সদর হাসপাতাল মোড়, গ্র্যান্ড ট্রাংক রোড লালপুল থেকে মোহাম্মদ আলী পর্যন্ত, সদর হাসপাতালের মোড় থেকে পুরাতন বিমান বন্দর সড়কসহ শহরের প্রায় ১০ কিলোমিটার সড়কের অবস্থা নাজুক। মনে হয় সড়ক নয় যেন ‘ছেঁড়াকাঁথা’।
অভিযোগ রয়েছে, সড়ক ও জনপথ বিভাগ ফেনী প্রতি বছরই মেরামতের কাজ করলেও তা কোনো কাজে আসেনি। অভিযোগ রয়েছে নিম্নমানের কাজ হওয়ায় তিন-চার মাসের মাথায় সড়কগুলো ফিরে আসে পুরোনো চেহারায়।
সড়ক-মহাসড়কের কয়েকজন গাড়ি চালক বলেন দীর্ঘদিন সংস্কার না করায় সড়কটির এই দশা হয়েছে। খারাপ রাস্তা দিয়ে চলাচলের কারণে অধিকাংশ যানবাহনে ক্ষতি হচ্ছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. এনামুল হক  বলেন, ফেনীর মহিপালে ফ্লাইওভার নির্মাণে আর্মি ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট দায়িত্ব নিয়েছেন। যার ফলে মহাসড়কের ফেনী অংশের মহিপাল এলাকা দেখভাল তারাই শুরু করেছেন। তিনি বলেন, অধিক বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্থ ফেনী শহরের সড়কগুলো প্রাথমিকভাবে খোয়া ও বালু দিয়ে মেরামতের কাজ চলছে। শীঘ্রই ৫০-৬০ কিলোমিটার সড়ক মেরামতের দরপত্র আহ্বান করা হবে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.