সর্বশেষ

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নোবিপ্রবিতে মুক্ত আলোচনা সভা


নাজমুস সাকিব সাদী:
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রোববার ১৬ আগস্ট নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলে সন্ধ্যায় এক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হল প্রভোস্ট ড. ইউসুফ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য ড. এম অহিদুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড আবুল হোসেন ও বিশিষ্ট গীতিকার ও সুরকার  অধ্যাপক আবুল হাশেম।

প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য ড এম অহিদুজ্জামান বলেন, “১৯৭১ সালের সেই সদ্য প্রসূত সোনার বাংলার বুককেই ঝাঁঝরা করা হয়েছিল ১৯৭৫ এর ১৫ ই আগস্ট”

অধ্যাপক আবুল হাশেম বলেন “ বঙ্গবন্ধুর মত এমন পড়ুয়া রাজনীতিবিদ পৃথিবীতে খুব কমই আছে”। তিনি শিক্ষার্থীদের পরার অভ্যাস বাড়ানোর জন্য উদ্বুদ্ধ করানোর জন্য বলেন “পরবে, জানবে, শিখবে, লিখবে। এবং সেই জ্ঞানকে রাজনীতির মাঠে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করবে।”

প্রো-ভিসি ড. আবুল হোসেন বলেন “ঘরে বসে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব নয়। এর জন্য প্রয়োজন বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে প্রতিটি সেক্টরে তা বাস্তবায়নের চেষ্টা করা।”

এছাড়াও আলোচনায় শিক্ষক ও শিক্ষার্থীরাও বক্তব্য রাখেন। ফলিত গণিত ৬ষ্ঠ ব্যাচের ছাত্র রবিন ইসলাম বলেন “বাঙ্গালী হিসেবে প্রত্যেকের “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনি” বইটি পরা উচিত। জানা উচিত পুরো বাঙ্গালী জাতির ইতিহাস।”

বাংলাদেশ ছাত্রলীগ নোবিপ্রবি শাখার ছাত্রনেতা আব্দুল হামিদ বাপ্পি বলেন “বাঙ্গালী এক কপাল পোড়া জাতি, তারা এমন একজন মানুষকে হারিয়েছে যিনি থাকলে উন্নত বিশ্বের অন্যতম দেশ হিসেবে বাংলাদেশের নাম প্রথম সারিতে থাকত।“

শোক দিবস উপলক্ষ্যে অন্যান্য কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে ফার্মেসি ডিপার্টমেন্টের উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.