সর্বশেষ

বাংলাদেশ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে -ফেনীতে শিরিন আখতাম এমপি


সুরঞ্জিত নাগ, ফেনীঃ
আগষ্ট বাঙ্গালি জাতির শোকের মাস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার যাদেরকে ১৫ আগষ্ট নৃশংসভাবে হত্যা করা হয়েছে তাঁদেরকে স্মরণ করে বলেন, প্রবাসে থাকার কারণে বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে গেলেন তাঁদের হাতেই সেই খুনিদের বিচার হলো। সত্য একদিন না একদিন প্রকাশিত হবে আর ন্যায় বিচার যাদের পাওয়ার তারা সেই ন্যায় বিচার পাবে এবং যারা অপরাধ করেছে তাদের বিচার হবেই হবে।

তিনি আরো বলেন, ২১শে আগস্ট ২০০৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর দলকে শেষ করে দেওয়ার জন্য গ্রেনেড হামলা করেছিল। খালেদা জিয়া তখন প্রধানমন্ত্রী ছিল। তার সন্তান তারেক জিয়া এবং অন্যরা ষড়যন্ত্র করে নৃশংস হত্যাকান্ড করেছিল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন কারাগারে ছিলেন তখন তাঁর আত্মজীবনী লিখেছিলেন। ২০০৬ সালে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটির ভূমিকা লিখেছেন এবং পরে প্রকাশ করেন। তাই তিনি বঙ্গবন্ধুর আদর্শ-জীবনাদর্শ জানার জন্য এ প্রজন্মের ছাত্র-ছাত্রীদের এ বইটি পড়ার জন্য আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে।

আজ রোববার ফেনীর ফুলগাজীতে আজমেরী বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাসদ কেন্দ্রীয় কমিটির স্থায়ী সদস্য ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো. মাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি হাজী জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আনন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান হারুন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা জাসদ সাধারণ সম্পাদক কাজী আবদুল বারী, ফুলগাজী উপজেলা জাসদ সভাপতি আবুল খায়ের, সহসভাপতি জুলকু মেম্বারসহ বিপুল সংখ্যক নেতৃবৃন্দ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.