সর্বশেষ

এইচএসসি পরীক্ষার ফলাফলে শীর্ষে ফেনী গার্লস ক্যাডেট কলেজ

সুরঞ্জিত নাগ, ফেনীঃ
এইচএসসি পরীক্ষায় ফেনী গার্লস ক্যাডেট কলেজ এবারও ফলাফলে জেলার শীর্ষ স্থানে অবস্থান করছে। প্রতিষ্ঠানটি থেকে এবার ৫১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে প্রত্যেকে জিপিএ-৫ পেয়ে পাশ করেছে।

ফেনী গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সফিকুল আজম বলেন, ভালো ফলাফল কারো একক কৃতিত্ব নয়। কলেজের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী অভিভাবকসহ সম্মিলিত প্রচেষ্টাই ভালো ফল অর্জন করেছে।

এদিকে, ফেনী সরকারি কলেজে এবারের এইচএসসি পরীক্ষায় পাশের হার ৭৫.২৬।  জেলার ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান, বাণিজ্য বিভাগ ও মানবিক বিভাগ  থেকে এক হাজার ১৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ৭০ জন জিপিএ-৫ সহ ৮৬৪ শিক্ষার্থী পাশ করে। পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৬৮ জন, বাণিজ্য বিভাগে দুইজন ও মানবিক বিভাগে একজন জিপিএ-৫ অর্জন করেছে।

অপরদিকে, মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে এবারের আলিম পরীক্ষায় জেলার শীর্ষ স্থান দখল করেছে আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা। এ প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান ও সাধারণ বিভাগ থেকে ২৭১ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ১৯ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। এ প্রতিষ্ঠান থেকে মাত্র একজন শিক্ষার্থী অকৃতকার্য। সে হিসেবে প্রতিষ্ঠানটির গড় পাশের হার ৯৯.৬৪।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.