সর্বশেষ

ফেনীতে দিনভর বৃষ্টি, সাত নম্বর বিপদ সংকেত

সুরঞ্জিত নাগ, ফেনী 
ফেনীতে ঘুর্নিঝড় ‘কোমেন’ এর প্রভাবে আজ বৃহস্পতিবার বঙ্গোপসাগর উপকুলীয় অঞ্চল সোনাগাজীসহ সারা জেলায় দিনভর গুড়ি গুড়ি বৃষ্টি ছিল।

আবহাওয়া অধিদপ্তরের ঘুর্নিঝড়ের সাত নম্বর বিপদ সংকেত পাওয়ার পর জেলা ও উপজেলা প্রশাসন এবং রেড ক্রিসেন্টের সেচ্ছাসেবী কর্মীরা মাইকযোগে উপকুলীয় লোকজনকে তাদের গবাদি পশুসহ নিকটস্থ আশ্রয় কেন্দ্রে ওঠার জন্য প্রচারনা শুরু করে। উপকুলীয় সরকারী আশ্রয়কেন্দ্র ছাড়াও এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়।

সোনাগাজীর চর দরবেশ ইউনিয়ন রেড ক্রিসেন্টের টিম লিডার সমর দাস বলেন, গতকাল বুধবার রাত থেকে কর্মীদের নিজস্ব মাইকযোগে, মসজিদের মাইক থেকে এবং সাইরেন বাজিয়ে জনগনকে সতর্ক করা হয়। গতকাল ঘুর্নিঝড়ের প্রভাবে বাতাসের গতিবেগ বৃদ্দি না পাওয়ায় উপকুলীয় অঞ্চলে অন্যান্য দিনের মত স্বাভাবিক জোয়ার ছিল। তারপরও কিছু লোক তাদের গবাদ পশু নিয়ে আশ্রয় কেন্দ্রে ওঠেন।

আজ (বৃহস্পতিবার) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু দাউদ মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক সভায় সবাইকে দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত থাকার আহ্বান জানান। জেলা ও উপজেলা প্রশাসন, বিদ্যুৎ, বনবিভাগ, চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ সবাইকে সতর্ক থাকা ও শুক্রবারের ছুটি বাতিল করে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.