সর্বশেষ

নোয়াখালীতে সামাজিক ও মানবাধিকার আন্দোলনের নেতা নুরুল আলম মাসুদকে হুমকির প্রতিবাদে মানববন্ধন

লোকসংবাদ প্রতিবেদনঃ
নোয়াখালীতে সামাজিক ও মানবাধিকার আন্দোলনের নেতা, অনলাইন এ্যাক্টিভিস্ট, উন্নয়ন সংগঠক নুরুল আলম মাসুদের ওপর সন্ত্রাসী  আক্রমণ ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে। মঙ্গলবার সকালে উদ্বিগ্ন নাগরিক সমাজের ব্যানারে নোয়াখালী টাউন হলের মোড়ে জেলা শহরের প্রধান সড়কে এই মানবন্ধনের আয়োজন করা হয়। সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী চলা এই মানবন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও নাগরিক সমাজের নেতৃবন্দ অংশগ্রহণ করেন।

এ সময় তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর, জাতীয় সম্পদ রক্ষা কমিটির সভাপতি আনম জাহের উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা জজ আদালতের জিপি কাজী মানছুরুল হক খসরু, গণজাগরণ মঞ্চের সংগঠক নাজমুস সাকিব পারভেজ, শ্রমিক নেতা জাফর উল্লাহ বাহার, খাদ্য অধিকার প্রচারাভিযানের সদস্য সচিব আবু নাছের মঞ্জু, নোয়াখালী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, দৈনিক নোয়াখালী সময়ের সম্পাদক নাসির উদ্দিন বাদল প্রমুখ।

বক্তারা সামাজিক ও মানবাধিকার আন্দোলনের নেতা, উন্নয়ন সংগঠক নুরুল আলম মাসুদের ওপর সন্ত্রাসী  আক্রমণ ও প্রাণনাশের হুমকির ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়ে এর সাথে জড়িতদেরকে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানান।

মানববন্ধন ও সমাবেশ আয়োজকরা জানান, গত ১৬ মে নোয়াখালী জেলা শহরে মানবাধিকার ও সামাজিক আন্দোলনের সংগঠক, উন্নয়ন সংগঠন পাটিসিপেটি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক- প্রান’র প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদের ওপর আক্রমণের ঘটনা ঘটে। ওইদিন ভোর সাড়ে তিনটায় তিনি মাইজদী হাউজিং এস্টটের বাসা থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে পায়ে হেটে বাস কাউন্টারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে নোয়াখালী সরকারি আবাসিক এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তরা অস্ত্রের মুখে তার নগদ টাকা, মুঠোফোন সেট সহ মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয়। মুখোশধারী দুর্বত্তরা তাকে শারীরিকভাকে নাজেহাল করে এবং প্রাণনাশের হুমকি দেয়।

এ ব্যপারে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নুরুল আলম মাসুদের গতিরোধ করে দুর্বৃত্তরা তার কাছ থেকে নগদ টাকা, মুঠোফোন সেট সহ মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয়ার বিষয়টি জানার পর অপরাধীদেরকে আইনের আওতায় আনার জন্যে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। এ ব্যপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.