সর্বশেষ

হাতিয়ায় ২০ লাখ চিংড়ি পোনা জব্দ, সাত জেলেকে ভ্রাম্যমান আদালতে এক বছর করে কারাদন্ড

হাতিয়া প্রতিনিধিঃ
নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে সোমবার রাতে অভিযান চালিয়ে দুই হাজার মাটির পাতিলসহ ২০ লাখ চিংড়ি পোনা জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার দায়ে সাত জেলেকে এক বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। কোস্টগার্ড হাতিয়া স্টেশন কমান্ডার লে. রাশেদ জানান, সোমবার রাত ১০টার দিকে ভ্রাম্যমান আদালতের মূখ্য হাকিমের নেতৃত্বে কোস্টগার্ড ও মৎস্য অধিদপ্তর মেঘনা নদীর বদনার চরে ‘এম ভি লিপন’ নামের একটি ট্রলার নিয়ে চিংড়ির পোনা আহরণের সময় সিরাজ (৩০), বাবর (২৯), সাহাব উদ্দিন (৩০), জসিম উদ্দিন (৩৩), সোহেল (২৮), ইসমাইল হোসেন (৩৩) ও বাহার উদ্দিন (৩০) নামের সাত জেলেকে আটক করে। এ সময় ট্রলারে রক্ষিত দুই হাজার মাটির পাতিল থেকে ২০ লাখ চিংড়ির পোনা জব্দ করা হয়। পরে রাতেই জব্দকৃত পোনাগুলো নদীতে অবমুক্ত করে এবং ভ্রাম্যমান আদালত বসিতে আটককৃত জেলেদের প্রত্যেককে এক বছর করে কারাদন্ড দেয়া হয়। 

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবুল হাসানাত মো. মঈন উদ্দিন জানান, জব্দকৃত চিংড়ির পোনাগুলো রাতেই নদীতে অবমুক্ত করা হয়েছে। সাজাপ্রাপ্তদেরকে মঙ্গলবার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.