সর্বশেষ

যুক্তরাষ্ট্রে পর্নসাইট চালকের ১৮ বছরের জেল


লোকসংবাদ ডেস্কঃ
প্রতিশোধমূলক পর্ণোগ্রাফি (রিভেঞ্জ পর্ন) সাইট পরিচালনার অপরাধে ১৮ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রের স্যান ডিয়েগোবাসী কেভিন বোলায়ের্টকে। যুক্তরাষ্ট্রে রিভেঞ্জ পর্ন সাইট পরিচালনার অভিযোগে সাজা দেওয়ার প্রথম ঘটনা এটি। মামলায় কেভিন বোলায়ের্টকের বিরুদ্ধে অপহরণ ও পরিচয় প্রতারনার ২৭টি অভিযোগ প্রমাণিত হয়েছে।

ক্যালিফোর্নিয়ায় অ্যাটর্নি জেনারেল অফিসের বরাত দিয়ে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, ইউগটপোস্টেড ডটকম নামে একটি ওয়েবসাইট চালাতেন ২৮ বছর বয়সি কেভিন বোলায়ের্ট। ২০১২ থেকে ২০১৩ সালের মধ্যে ওই সাইটটিতে ১০ হাজারের বেশি নারীর অনুমতি ছাড়া স্পর্শকাতর ছবি ও ব্যক্তিগত তথ্য পোস্ট করা হয়েছিল। সাবেক প্রেমিক আর হ্যাকাররাই মূলক ছবি ও তথ্য পোস্ট করতেন সাইটটিতে।

যেসব ভুক্তভোগী তাদের ছবি ও তথ্য সাইট থেকে সরিয়ে ফেলতে চাইতেন তাদের চেঞ্জমাইরেপুটেশন ডটকম নামক আরেকটি সাইটে নিয়ে যাওয়া হতো। সাইটির মাধ্যমে আড়াইশ’ থেকে সাড়ে তিনশ’ ডলারের বিনিময়ে ইউগটপোস্টেড ডটকম থেকে তথ্য মুছে ফেলা যেত। এভাবে ভুক্তভোগীদের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রায় ৩০ হাজার ডলার নিয়েছেন বোলায়ের্ট।

এ প্রসঙ্গে শুক্রবার ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল কামাল হ্যারিস এক বিবৃতিতে বলেন, “এই মামলার রায় থেকে এটা পরিষ্কার যে অনলাইনে প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জনকারীদের কঠোর শাস্তি দেয়া হবে। কম্পিউটারে বসে এধরনের কাপুরুষোচিত অপরাধ করে আইনের হাত থেকে তারা বাঁচতে পারবে না। আমরা ভবিষ্যতেও সতর্ক থাকবো এবং অপরাধীদের আইনের হাতে তুলে দেবো।”   
সূ্ত্রঃ ম্যাশএবল

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.