সর্বশেষ

এবার বরকতউল্লাহ বুলুর নামে ৭২ ঘণ্টা হরতালের বিবৃতি

লোকসংবাদ প্রতিবেদনঃ
বরকতউল্লাহ বুলু
টানা অবরোধের সঙ্গে আবারও ৭২ ঘণ্টা হরতালের বার্তা দিয়ে একটি বিবৃতি এসেছে গণমাধ্যমে। সালাহ উদ্দিন আহমেদ নিখোঁজ হওয়ার পর এবারের বিবৃতিটি এসেছে বিএনপির যুগ্মমহাসচিব বরকতউল্লাহ বুলুর নামে। বরকতউল্লাহ বুলু নোয়াখালীর সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী।

শনিবার পাঠানো এই বিবৃতিতে রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত হরতালের ঘোষণা দেওয়া হয়েছে। খালেদা জিয়ার কার্যালয়ে অবস্থানের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী গ্রেপ্তার হওয়ার পর গত জানুয়ারি শেষে দিক থেকে গোপন স্থানে থাকা সালাহ উদ্দিনের নামেই হরতালের বিবৃতি আসছিল।

সালাহ উদ্দিন নিখোঁজ হওয়ার পর এখন দৃশ্যপটে এলেন নোয়াখালীর সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী বরকতউল্লাহ বুলু। তবে তিনি কোথায় আছেন, তা জানা যায়নি।

বুলুর নামে পাঠানো এই বিবৃতিতে বলা হয়েছে, “চলমান আন্দোলনের অংশ হিসেবে দেশব্যাপী অবরোধ পালনের পাশাপাশি গুম, খুন, অত্যাচার, নির্যাতন, অপহরণ, জেল-জুলুম, অন্যায়ভাবে রিমান্ডে নেওয়া ও বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে গ্রেপ্তারের প্রতিবাদে এবং তার আশু মুক্তির দাবিতে রোববার ভোর ৬টা থেকে আগামী বুধবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে ৭২ ঘণ্টার অবিরাম হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হচ্ছে।”

নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবিতে গত ৫ জানুয়ারি লাগাতার অবরোধ ডাকেন খালেদা জিয়া। এরপর ফেব্রুয়ারির শুরু থেকে সাপ্তাহিক ছুটির দুই দিন বাদে প্রতিদিনই হরতাল ডাকা হচ্ছে ২০ দলের পক্ষ থেকে।

হরতাল-অবরোধে এসএসসি পরীক্ষা পেছালেও কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম এবং অফিস-আদালত খোলাই থাকছে। সড়ক, নৌ ও রেলপথে চলাচলও রয়েছে।

অবরোধের ৬৩তম দিনে শুক্রবার এক সংবাদ সম্মেলনে এসে বিএনপি চেয়াপারসন খালেদা জিয়া কর্মসূচি অব্যাহত রাখার কথা বলেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.