সর্বশেষ

সুবর্ণচরে নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে সাগরিকা


নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে ২৫জন নারী উদ্যোক্তার মাঝে প্রশিক্ষণ শেষে সেলাই মেলিশ বিতরণ করা হয়েছে। এছাড়া সংস্থার শিক্ষাবৃত্তি কর্মসূচির আওতায় ১৯৮ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ২ লাখ ৫৮ হাজার ৫০০ টাকার শিক্ষাবৃত্তিও প্রদান করা হয়। গতকাল সোমবার দুপুরে সংস্থার প্রধান কার্যালয়ে নিজস্ব অর্থায়নে শিক্ষাবৃত্তি এবং ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সহযোগিতায় সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

এ সময় সৈকত ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম সেলিম। এ ছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সংস্থার নির্বাহী পরিচালক মোঃ রুহুল মতিন, সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম, ঋণ সমন্বয়কারী মোঃ শামছুল হক ও ইউপিপি-উজ্জীবিত এর প্রকল্প সমন্বয়কারী গোলামুর রহমান (খোকন) প্রমুখ।



এ সময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- সরকার গ্রামীণ নারীদের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। একই সাথে সরকারের সাথে দেশকে এগিয়ে নিয়ে বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে দারুন ভূমিকা রেখে চলেছে। সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা নোয়াখালীর উপকূলীয় অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে যে ভূমিকা রাখছে তা প্রশংসার দাবি রাখে। তিনি এভাবে আগামী দিনে সমাজ ও দেশের মানুষের কল্যাণে সাগরিকা আরও ভূমিকা রাখবে বলেও আশা ব্যক্ত করেন।

আলোচনা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি মাস ব্যাপী প্রশিক্ষণ নেয়া ২৫ নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন তুলে দেন। একই সাথে ১৯৮জন মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তির টাকা তুলে দেন।
  • সুমন ভৌমিক

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.