সর্বশেষ

নোয়াখালীতে দুই দিনব্যাপী ডাব্লিউএসএফ ক্যাফের সমাপ্তি

লোকসংবাদ প্রতিনিধি:
নোয়াখালীতে বৃহস্পতিবার দুই দিনব্যাপী ডাব্লিউএসএফ ক্যাফের সমাপ্তি হয়েছে। নয়া উদারনৈতিক বাজারমূখী অর্থনীতি, অন্যায্যতা, বহুজাতিক কোম্পানির আগ্রাসন, জাতিগত সহিংসতা ও স্বৈরতন্ত্রের বিরুদ্ধে এবং গণতন্ত্র, ন্যায্যতা ও সাম্যের পক্ষে তিউনিসিয়ার রাজধানী তিউনিসে অনুষ্ঠিত পৃথিবীর সব থেকে বড়ো সমাবেশ ‘বিশ্ব সামাজিক ফোরাম বা ডাব্লিউএসএফ’-এর সঙ্গে সংহতি রেখে বাংলাদেশের তরুণরা এই ক্যাফের আয়োজন করে।

নোয়াখালী প্রেসক্লাব চত্বরে আয়োজিত ক্যাফের উদ্বোধন করেন নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ। উদ্বোধনী অনুষ্ঠানে লোকসংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আবু নাছের মঞ্জু, এসএ টিভির জেলা প্রতিনিধি আবদুর রহিম সহ নাগরিক সমাজের প্রতিনিধিরা ছাড়াও তরুণ সমাজকর্মীরা উপস্থিত ছিলেন।

ক্যাফেতে আগত তরুণরা সম্প্রতি পর্যটক ও সাধারণ নাগরিকদের উপর হামলার পরিপ্রেক্ষিতে বিশ্বব্যাপী ক্রমবর্ধমান সন্ত্রাসবাদের প্রতিবাদ জানান। এ বিষয়ে আলোচনায় অংশ নেন, উৎসর্গ রায়, নাজমুল হুদা পলাশ, আকবর হোসেন, উৎসব রায়, রেজাউল করিম জিতু, জিনাত আরা আফরোজ প্রমূখ।

আলোচনায় বক্তারা জাতীয় বাজেট প্রণয়ন ও বাস্তবায়নে তরুণদের অংশগ্রহণ বৃদ্ধি করার জন্য শুনানি আয়োজন করা, জনপ্রিয় খেলাগুলোকে বাণিজ্যিক প্রবণতার বাইরে রাখা, ২৫-শে মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণা করা এবং পৃথিবীব্যাপী সাম্প্রদায়িক ও আঞ্চলিক সন্ত্রাসবাদ দমনে আন্তর্জাতিক উদ্যোগ নেয়ার দাবি জানান।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.