সর্বশেষ

সেনবাগে আওয়ামী লীগ ও ২০ দলের কর্মীদের মধ্যে সংঘর্ষ, পুলিশের গুলি

নোয়াখালীর সেনবাগে বৃহস্পতিবার ২০ দলের কর্মীদের সাথে আওয়ামী লীগের কর্মীদের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ ও শর্টগানের গুলি ছুড়ে পুলিশ। এ সময় ২০ দলের একজন গুলিবিদ্ধসহ ১০ নেতাকর্মী আহত হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টার দিকে সেনবাগ দক্ষিণ বাজার ও পূর্ব বাজার থেকে হরতাল অবরোধের সমর্থনে মিছিল বের করে ২০ দলের নেতাকর্মীরা। একই সময় হরতাল অবরোধ বিরোধী মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল করে। এক পর্যায়ে মডেল প্রাথমিক বিদ্যালয়ের সামনে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ২০ দলের কর্র্মীদের সাথেও পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় মিছিলকারীদেরকে ছত্রভঙ্গ করতে লাঠিপেটা ও শর্টগান থেকে গুলি ছোড়ে পুলিশ।

সেনবাগ পৌর বিএনপির সভাপতি জাহিদুল হক সবুজ অভিযোগ করেন, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কর্মীরা বিনা উস্কানিতে ২০ দলের শান্তিপূর্ণ মিছিলে হামলা চালায়। এক পর্যায়ে পুলিশও মিছিলে নির্বিচারে গুলি ছোঁড়ে। এতে সেনবাগ পৌর জামায়াতের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম সোহেল গুলিবিদ্ধ হন। এ সময় পৌর বিএনপির সভাপতি জাহিদুল হক সবুজ, অর্জুনতলা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ভাসানী, জামায়াত কর্মী আব্দুল ওহাব যুবদলকর্মী মিলন, কমল, হান্নান সহ ২০ দলের অন্তত ১০ নেতাকর্মী আহত হন। গ্রেপ্তার এড়াতে আহতদেরকে গোপনস্থানে চিকিৎসা দেয়া হয় বলে জানান এই বিএনপি নেতা।

সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আহমেদ চৌধুরী জানান, আওয়ামী লীগ হরতাল অবরোধ বিরোধী মিছিল বের করলে ২০ দলের মিছিলের মুখোমুখি হয়ে যায়। তবে, এ সময় সংঘর্ষ বা হতাহতের কোন ঘটনা ঘটেছে বলে জানা নেই তার।

সেনবাগ থানার ওসি মোস্তফা কালাল জানান, ২০ দলের নেতাকর্মীরা লাঠিসোঠা নিয়ে জঙ্গি মিছিল বের করলে পুলিশ তাদেরকে বাধা দেয়। এক পর্যায়ে মিছিকালীরা পুলিকে লক্ষ্য কওে ইটপাটকেল নিক্ষেপ করলে জবাবে শর্টগান থেকে ২০ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। তবে, এতে কেউ গুলিবিদ্ধ বা আহত হয়েছে বলে জানা নেই তার। (আপডেট)
  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.