সর্বশেষ

ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন লোকসংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আবু নাছের মঞ্জু


মাননীয় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিমের হাত থেকে অ্যাওয়ার্ড নিচ্ছেন লোকসংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আবু নাছের মঞ্জু

শহীদুল ইসলাম মুকুলঃ
জাতীয় যক্ষা দিবসে মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালীস্থ ব্র্যাক সেন্টারে ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৫ সম্মাননা অনুষ্ঠিত হয়। ২০১৪ সালের যক্ষা বিষয়ক রিপোর্টিং এর উপর ভিত্তি করে তিনটি প্রতিষ্ঠান এবং জাতীয় ও আঞ্চলিক সংবাদ মাধ্যমের ২৩ জন সাংবাদিক এই পুরস্কার পায়। চট্টগ্রাম বিভাগে অন্যান্যের মধ্যে অ্যাওয়ার্ডটি লাভ করেন নোয়াখালীর পত্রিকা লোকসংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আবু নাছের মঞ্জু।

সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্র্যাকের ভাইস চেয়ারপারসন ড. আহমেদ মোশতাক রেজা চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. দীন মোহাম্মদ নুরুল হক, বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেশীয় প্রতিনিধি ডা. নাভরত্নমসামি প্যারানাইথেরান ও ন্যাশনাল টিবি কন্ট্রোল প্রোগ্রামের লাইন ডিরেক্টর ড. আহমেদ হোসেন খান।

উল্লেখ্য, পঞ্চমবারের মত অনুষ্ঠিত হয়েছে ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড। সারাদেশে যক্ষারোগের মোকাবেলায় জাতীয় ও আঞ্চলিক সংবাদকর্মীরা যে প্রশংসনীয় অবদান রাখেন তার স্বীকৃতি হিসেবে ২০০৮ সালে পুরস্কারটি প্রবর্তন করে ব্র্যাক।

এ বছর যক্ষ্মা বিষয়ক সাংবাদিকতায় বিভিন্ন গণমাধ্যমের ২৩ সাংবাদিক ও তিনটি গণমাধ্যমকে ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন: যুগান্তরের স্টাফ রিপোর্টার শিপন হাবীব, ইত্তেফাকের স্টাফ রিপোর্টার রাবেয়া বেবী, সংবাদের স্টাফ রিপোর্টার সেবিকা দেবনাথ, বাসসের প্রদ্যোত শ্রী বড়ূয়া এবং চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার সারোয়ার হোসেন সুমন, বাংলাদেশ টেলিভিশনের দিনাজপুর প্রতিনিধি মতিউর রহমান, খুলনা বিভাগ থেকে দৈনিক গ্রামের কাগজের ব্যুরো চিফ শামীম আহমেদ ও প্রধান প্রতিবেদক জুয়েল মৃধা, সংবাদের কুষ্টিয়া জেলা প্রতিনিধি মিজানুর রহমান লাকী প্রমুখ।

বরিশাল বিভাগ থেকে প্রথম আলোর ভোলা প্রতিনিধি মো. নেয়ামতউল্যাহ, আজকের ভোলার স্টাফ রিপোর্টার আদিল হোসেন তপু ও দৈনিক সত্য সংবাদের সিনিয়র রিপোর্টার আরিফ হোসেন সুমন। সিলেট বিভাগ থেকে সাপ্তাহিক সুনামগঞ্জের কথার সম্পাদক আবেদ মাহমুদ চৌধুরী। চট্টগ্রাম বিভাগ থেকে খাগড়াছড়ির দৈনিক অরণ্যবার্তার রিপোর্টার আবু দাউদ, দৈনিক খবরের কক্সবাজার জেলা প্রতিনিধি মমতাজ উদ্দিন বাহারী ও যায়যায়দিনের নোয়াখালী জেলা প্রতিনিধি আবু নাসের মঞ্জু। রংপুর বিভাগ থেকে বাংলাদেশ সময়ের বিশেষ প্রতিনিধি আজহারুল আজাদ জুয়েল, দৈনিক উত্তর বাংলার নির্বাহী সম্পাদক জিনাত রহমান ও দৈনিক নীলফামারী বার্তার স্টাফ রিপোর্টার বাপ্পী রহমান। রাজশাহী বিভাগ থেকে যায়যায়দিনের স্টাফ রিপোর্টার আরিফ রেহমান, ঢাকা বিভাগ থেকে সাপ্তাহিক বাংলাভূমির চিফ এডিটর সৈয়দ মোকছেদুল আলম, ডেইলি স্টারের মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি ফারহানা মির্জা ও জনকণ্ঠের মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি মীর নাসির উদ্দিন। এ ছাড়া যক্ষ্মা বিষয়ক প্রতিবেদন প্রকাশের জন্য ইত্তেফাক, অবজারভার, এনটিভি পুরস্কার পেয়েছে।

রাজধানীর ব্র্যাক ইন সেন্টারে গতকাল এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তাদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় সরকারকে সহযোগিতা করতে গণমাধ্যমকে আরও অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান। মোহাম্মদ নাসিম বলেন, যক্ষ্মা এখন আর কোনো ভয়াবহ রোগ নয়। এর চিকিৎসা আছে। নিয়মিত চিকিৎসা নিলে এ রোগ সম্পূর্ণ নিরাময় সম্ভব।

ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৫ পুরস্কার প্রাপ্ত সাংবাদিক ও অতিথিবৃন্দ
  • ছবি: শহীদুল ইসলাম মুকুল

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.