সর্বশেষ

ড. অভিজিৎ হত্যার বিচারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন


প্রগতিশীল লেখক ড. অভিজিৎ হত্যার বিচারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন-সমাবেশ করা হয়েছে। সোমবার ১১টা থেকে থেকে টাউন হলের মোড়ে জেলা শহরের প্রধান সড়কে ক্ষুব্ধ নোয়াখালীবাসীর ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধনের আয়োজন করা হয়।

‘প্রগতিশীল লেখক ড. অভিজিৎ হত্যার বিচার কর, উগ্র সাম্প্রদায়িক অপশক্তি রুখে দাও’ এই শ্লোগানে মাববন্ধনে প্রগতিশীল বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠন, মুক্তিযোদ্ধা, শিক্ষক সাংবাদিক, লেখক, ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

এ সময় তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি নোয়াখালী জেলা শাখার আহ্বায়ক আনম জাহের উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সৌরভ, মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহ্জাহান, বাসদ (মাহাবুব) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শ্যামল কান্তি দে, সিপিবি জেলা সাধারণ সম্পাদক জাফর উল্যা বাহার, বাসদ (মার্কবাদী) জেলা সদস্য তারকেশ্বর দেবনাথ নান্টু, ক্ষেত মজুর সমিতির নেতা মুক্তিযোদ্ধা শমির মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এডভোকেট এমদাদ হোসেন কৈশোর, সাংবাদিক আবু নাছের মঞ্জু, এসো গড়ি উন্নয়ন সংগঠনের প্রধান নির্বাহী আবদুল আউয়াল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি বিটুল তালুকদার।

বক্তারা বলেন-প্রকাশ্যে মুক্তচিন্তার লেখক ড. অভিজিৎ হত্যাকান্ডের ঘটনায় নিন্দা ও হামলার সময় আহত অবস্থায় অভিজিতের স্ত্রীর আত্মচিৎকারে সেখানে থাকা পুলিশের নির্লিপ্ত ভূমিকার কঠোর সমালোচনা করেন। এ ধরণের ঘটনা দেশে মতপ্রকাশের স্বাধীনতা ও জননিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে বলে মত দেন বক্তারা। সমাবেশে হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। সমাবেশে উগ্র সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানানো হয়।

  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.