সর্বশেষ

স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসকে জাতীয় স্বীকৃতি ও রাষ্ট্রীয়ভাবে পালনের দাবিতে মানববন্ধন


২ মার্চ স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন দিবসকে জাতীয় স্বীকৃতি দেয়ার দাবিতে নোয়াখালীতে মানববন্ধন ও সমাবেশ করে জেএসডি সমর্থিত ছাত্রলীগ। সকাল ১০টা থেকে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে জেএসডি ছাত্রলীগের জেলা শাখার সভাপতি জাকির হোসেসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেএসডির কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ উল্লাহ, সহ সম্পাদক নুর রহমান চেয়ারম্যান, সদর উপজেলা জেএসডির সভাপতি ইকবাল হোসেন, নোয়াখালী পৌর জেএসডির আহবায়ক জুনায়েদ নবী চৌধুরী, জেলা জাসদের সদস্য মুজিবুর রহমান রুবেল, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু নোমান রানা।

সমাবেশে বক্তারা বলেন-১৯৭১ সালের ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে ডাকসুর তৎকালীন ভিপি আ স ম আবদুর ছাত্র জনতার বিশাল সমাবেশে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন করেন। এর মধ্য দিয়ে স্বাধীকার সংগ্রামরত জনতা স্বাধীনতার দিকদর্শন লাভ করে। স্বাধীনতা আন্দোলনের ঐতিহাসিক এই ঘটনা ও বীরত্বকে জাতীয় স্বীকৃতি ও রাষ্ট্রীয়ভাবে দিবসটি পালনের দাবি জানান বক্তারা। সমাবেশ শেষে একটি মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সমনে গিয়ে শেষ হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.