সর্বশেষ

চেষ্টার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, দুই হাজার গরীব দুস্থ রোগীর মাঝে ঔষধ বিতরণ

নোয়াখালীর সদর উপজেলার বাঁধেরহাট ইউনিয়নে সামাজিক সেবাধর্মী প্রতিষ্ঠান ‘চেষ্টা’র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়েছে। এতে গরীব-দুস্থ রোগীদের বিভিন্ন রোগ নির্ণয়, ব্যবস্থাপত্র প্রদান ও দুই হাজার রোগীর মধ্যে ঔষধ বিতরণ করা হয়েছে। শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শনিবার সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চলে এ সেবা।

শনিবার সকাল ৯টার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের প্রাক্তন আবাসিক কর্মকর্তা (আরএমও) ডা. এ.এস.এম মনির আহম্মেদ চৌধুরী ক্যাম্পের উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁধেরহাট আবদুল মালেক ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ এনামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়ান্নই ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাসেম। এ ছাড়া মেডিকেল ক্যাম্পের সমন্বয়কগণের মধ্যে নকিব আহমেদ চৌধুরী, মাহাবুবুর রহমান সোহাগ, মাজহারুল হক সোহাগ, আবদুল মতিন, এম এ খায়ের, আসাদুজ্জামান আজাদ, সিদ্দিক আহমেদ ফয়সাল, মাহমুদুল হাসান রুবেল, মাকসুদুর রহমান সাহেদ, আতাউর রহমান শাকিল প্রমুখ উপস্থিথ ছিলেন।

সরেজমিনে গেলে দেখা যায়- বাঁধের হাট গোরাপুর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার মাঠে ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে আসা গরীব-দুস্থ নারী-পুরুষদের ভীড়। ৯জন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা দিতে প্রায় হীমসীম খেতে হয়েছে। রোগীরা জানান- এখানে আসা ডাক্তাররা ও আয়োজকরা আন্তরিকতার সাথে তাদের সহযোগিতা করছে। একই সাথে বিভিন্ন পরীক্ষা ও রোগ নির্ণয়ের সাথে সাথে ব্যবস্থাপত্র প্রদান করেছে। রোগ বুঝে সাধ্যমত ওষধও প্রদান করা হয়েছে।
আয়োজকরা জানান- প্রতি বছর ফ্রি চক্ষু শিবির, ফ্রি মেডিকেল ক্যাম্পসহ তাদের সামাজিক সেবাধর্মী এ প্রতিষ্ঠান গ্রাম অঞ্চলের গরীব-অসহায় মানুষকে স্বাস্থ্য সেবা দিয়ে আসছে। এ জন্য তাঁরা ডাক্তার ও বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতাও পাচ্ছেন। তবে এ কার্যক্রমকে এগিয়ে নিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তারা। এ ক্যাম্পে তাদের সার্বিকভাবে সহযোগিতা করেছেন সাউথ বাংলা হসপিটাল লিমিটেড। এছাড়া ডা. গাজী এনামুল কবির, ডা. মোহাম্মদ সাইফ উদ্দিন, ডা. রাজীব আহম্মেদ চৌধুরী দিনভর রোগীদের সেবা করে সহযোগিতা করেছেন।
#
  • সুমন ভৌমিক

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.