সর্বশেষ

নোয়াখালীতে জাতীয় আয়কর দিবসে কর ন্যায্যতা নিশ্চিত করার মাধ্যমে সুষম উন্নয়ন নিশ্চিত করার দাবি

লোকসংবাদ প্রতিবেদন:
জাতীয় কর দিবস উপলক্ষে নোয়াখালীতে এক মানবববন্ধন ও পোস্টকার্ড ক্যাম্পেইনের আয়োজন করেছে সুশাসনের জন্য প্রচারাভিযান ও উন্নয়ন সংস্থা পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক (প্রান)। গত ১৫ সেপ্টেম্বর নোয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে এ কর্মসূচি আয়োজন করা হয়। কর্মসূচিতে আয়োজকরা করের বিপরীতে নাগরিক সুবিধা নিশ্চিত করা এবং দরিদ্র ও জনবান্ধব করনীতি ব্যবস্থা চালু করার আহ্বান জানান।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, দেশের সাধারণ মানুষ প্রতিদিন ভ্যাট প্রদানের মাধ্যমে দেশের অর্থনীতিতে যোগান দিলেও স্বাস্থ্য শিক্ষা সকল বিভিন্ন ক্ষেত্রে তারা রাষ্ট্রের কাছ থেকে প্রয়োজনীয় সেবা পায় না। অন্যদিকে দেশের ধনিক শ্রেণীর কর ফাঁকি দেওয়া ওপেন সিক্রেট হলেও তারা রাষ্ট্রের সকল সুবিধা ভোগ করে। তাই দেশে প্রগতিশীল-করনীতি ব্যবস্থা চালু করতে হবে। এসময় তারা নিত্য প্রয়োজনীয় সেবা ও দ্রব্যেও ওপর ভ্যাট প্রত্যাহার, দরিদ্রপ্রবণ ভ্যাটের আওতা মুক্ত রাখা, কর প্রশাসনকে আরো বিকেন্দ্রীকরণ করার দাবি জানান।

এসময় আয়োজকরা একটি পোস্টকার্ড ক্যাম্পেইনের উদ্বোধন করেন এবং তাদের দাবি-দাওয়া সম্মলিত পোস্ট প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীসহ সংশ্লিষ্ঠ মন্ত্রনালয় ও বিভাগে পাঠানোর উদ্যোগ নেন। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, প্রানের সম্বয়কারী আসাদুজ্জামান চৌধুরী কাজল, তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির জেলা আহ্বায়ক আনম জাহের উদ্দিন, সাংবাদিক সুমন ভৌমিক।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.