সর্বশেষ

নোয়াখালীর মাস্টার পাড়ায় তরুণদের উদ্যোগে পাঠাগার উদ্বোধন

পাঠাগার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রফেসর আবুল কালাম আজাদ
লোকসংবাদ প্রতিবেদন
নোয়াখালী শহরের মাস্টার পাড়ায় একতা কমিউনিটি পুলিশিং ও সামাজিক উন্নয়ন সংস্থা ও এলাকার তরুণদের উদ্যোগে পাঠাগার উদ্বোধন হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় একতা কার্যালয়ে পাঠাগারের উদ্বোধন করেন নোয়াখালী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন একতা সামাজিক উন্নয়ন সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট গোলাম আকবর, শিক্ষক প্রসূণ মজুমদার, পাঠাগারের সংগঠক শহীদুল ইসলাম মুকুল, অ্যাডভোকেট রিপন চক্রবর্তী, পাভেল, আরজু প্রমুখ।
প্রফেসর আবুল কালাম আজাদ তাঁর বক্তব্যে তরুণ সমাজকে নৈতিক অবক্ষয় ও আত্মবিধ্বংসী প্রবণতা রোধে বেশি বেশি করে বই পড়ার আহবান জানান।
একতা সামাজিক উন্নয়ন সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট গোলাম আকবর বলেন, জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে পাড়ায় পাড়ায় পাঠাগার আন্দোলনকে আবার জনপ্রিয় করে তুলতে হবে।
পাঠাগারের সংগঠক পাভেল ও আরজু জানান, প্রাথমিকভাবে এলাকাবাসীর নিজস্ব সংগ্রহ থেকে দুই শতাধিক বই নিয়ে পাঠাগারটি শুরু হয়েছে। শীঘ্রই বই এর সংগ্রহ পাঁচ শতাধিক করার পরিকল্পনা রয়েছে। পাঠাগারে গল্প, কবিতা, উপন্যাস, ভ্রমণ, প্রবন্ধের বইয়ের পাশাপাশি অ্যাকাডেমিক বইও রাখা হবে যেন শিক্ষার্থীরা উপকৃত হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.