সর্বশেষ

আন্দোলনের নামে সহিংসতা হলে সমুচিত জবাব দেবে সরকার/ যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের

লোকসংবাদ প্রতিবেদন:
যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে সহিংসতা করলে সমুচিত জবাব দেয়া হবে। তবে, আন্দোলন অহিংস হলে সরকার রাজপথে অহিংসভাবেই ওই অন্দোলনের জবাব দেবে। তিনি বুধবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে উপজেলা সদর বসুরহাটে দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে  মতবিনিময়কালে এসব কথা বলেন।
আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর এই সদস্য বলেন, ‘বিএনপি ও তাদের সহযোগীরা ঈদের পরে সর্বাত্মক আন্দোলনের ডাক দিয়েছেন। তারা আন্দোলন করবেন, আন্দোলন করা গণতান্ত্রিক অধিকার।  নিয়মতান্ত্রিক আন্দোলনে আমরা বাঁধা দেব না। তবে আন্দোলন যদি হয় গাছ কাটা, রাস্তা কাটা, রেল লাইন উপড়ে ফেলা, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করা, বাস ও ট্রেনের যাত্রীদেরকে বোমা মেরে হত্যা করা, পাকিং করা গাড়ির চালককে হত্যা করা, মানুষ পুড়িয়ে মারা এটা হবে সহিংস আন্দোলন। সহিংস আন্দোলন হলে তার সমুচিত জবাব দেয়ার জন্য সরকার প্রস্তুত আছে। আর আন্দোলন যদি অহিংস হয়, জনগণকে নিয়ে তারা আন্দোলন করে আমরা রাজনৈতিকভাবে তাদেরকে মোকাবেলা করবো। আমরা কোন প্রকার হস্তক্ষেপ বা গায়ে পড়ে উস্কানি দেব না।

যোগাযোগ মন্ত্রী বলেন, এবারের ঈদে নিরাপদে বাড়ি ফিরেছে মানুষ, এটি একটি দৃষ্টান্ত। কাজটি সম্ভব হয়েছে সড়ক বিভাগের কর্মকর্তা কর্মচারী, জেলা ও উপজেলা প্রশাসন, র‌্যাব ও পুলিশের একযোগে টিমওয়ার্কের ফলে। তিনি আরো বলেন, ঈদে মানুষ যেমনি স্বস্তিতে বাড়ি ফিরেছে, ঠিক একইভাবে কর্মস্থলে ফিরতে সড়ক বিভাগের লোকজন দিনরাত কাজ করে যাচ্ছে। সড়ক দুর্ঘটনা ঠেকাতে বাস মালিক সমিতির নেতাকর্মীদের সচেতন হওয়ার অনুরোধ জানান তিনি।

আওয়ামীলীগ নেতার খুনিদের গ্রেপ্তারের নির্দেশ: এর আগে মন্ত্রী দুর্বৃত্তদের হাতে নিহত জেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য  ও আন্তজেলা বাস মালিক সমিতির সভাপতি ইউছুফ আলী সেলিমের  জেলা শহরের বাড়িতে যান। তিনি সেলিমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান এবং খুনিদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য আইন শৃংখলা বাহিনীকে নির্দেশ দেন। এ সময় মন্ত্রীর সাথে থাকা জেলা প্রশাসক ও পুলিশ সুপারেকে উদ্দেশ্য করে তিনি বলেন, খুনিদেরকে যেকোন মূল্যে গ্রেপ্তার করতে হবে। প্রয়োজনে তারা যেখানে আত্মগোপন করেছে সেখানে অভিযান চালিয়ে গ্রেপ্তার করুন। অপরাধীদেরকে আইনের আওতায় আনতে ব্যর্থ হলে এ রকম নির্মম হত্যার ঘটনা ঘটতেই থাকবে। খুনিদের বিচার না হওয়া পর্যন্ত কোন সান্তনাই কাজে দেবে না বলে মন্তব্য করেন মন্ত্রী।


  • আবু নাছের মঞ্জু
৩১.০৭.১৪

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.