সর্বশেষ

ফিলিস্তিনিতে ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে নোয়াখালীতে বিভিন্ন প্রতিষ্ঠানের বিক্ষোভ মিছিল-মানববন্ধন

লোকসংবাদ প্রতিবেদন:
ফিলিস্তিনির গাজায় শিশু-নারীসহ নিরস্ত্র বেসামরিক মানুষের ওপর ইসরায়েলিদের বর্বর হামলার প্রতিবাদে বুধবার নোয়াখালীতে শিক্ষা ও রাজনৈতিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের উদ্যোগে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও মৌন মিছিল হয়েছে। দুপুর সাড়ে ১২টায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারির উদ্যোগে ক্যাম্পানে মৌন মিছিল হয়। পরে তারা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়।
এ সময় শিক্ষক নাছির উদ্দিন, আবুল কালাম আজাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারা বক্তব্য রাখেন।

এর আগে সকাল ১১টায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নোয়াখালী জেলা শাখার আহ্বায়ক অধ্যাপক মতিন উদ্দিন আহমেদ, সদস্য সচিব দলিলুর রহমান দুলাল, সদস্য মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টুর নেতৃত্বে ও এর অংগ সংগঠনের উদ্যোগে জেলা শহর মাইজদীর টাউন হল মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দুপুর ১টায় নোয়াখালী আইনজীবী সমিতির উদ্যোগে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশ করে। এ সময় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবদুর রহিম, সাবেক সভাপতি বি.এম কামরুল ইসলাম, সাবেক সম্পাদক আবদুর রহমান, সাবেক সম্পাদক ইসমাইল মাহমুদ, সাবেক সম্পাদক আবদুল ওয়াদুধ, সিনিয়ার আইনজীবী আজিজুল হক বকশী, এডভোকেট শাহদাত হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন- ফিলিস্তিনিতে ইসরায়েলি আগ্রাসনসহ বিশ্বের বিভিন্ন দেশে মার্কিন সাম্রাজ্যবাদের আগ্রাসন রুখে দাঁড়াতে হবে। গাজায় ইসরায়েলি বর্বর হামলায় শিশু-নারীসহ বেসামরিক লোকদের গণহত্যা করা হচ্ছে। এ হত্যা মানবতাকে হত্যা করা হচ্ছে বলে বক্তারা বলেন। এ হত্যাকান্ডের পরও জাতিসংঘের নিরবতা প্রশ্নবিদ্ধ বলেও মনে করেন বক্তারা।
#
  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.