সর্বশেষ

রামগতিতে সামাজিক সুরক্ষা কর্মসুচী শক্তিশালীকরণ প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত

লোকসংবাদ প্রতিনিধি:
লক্ষীপুরের রামগতিতে সামাজিক সুরক্ষা কর্মসূচী শক্তিশালীকরণ প্রকল্পের পরিচিতি সভা সোমবার সকালে রামগতি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। মানুষের জন্য ফাউন্ডেশনে’র সহায়তায় নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি -এনআরডিএস রামগতি উপজেলায় জনঅংগ্রহন এর মাধ্যমে সামাজিক সুরক্ষা কর্মসুচী শক্তিশালীকরণের লক্ষ্যে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলার সরকারি কর্মকর্তা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি,সামাজিক সুরক্ষা ফোরামের সদস্যের অংশগ্রহণে সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন রামগতি উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব প্রফেসর আব্দুল ওয়াহেদ এবং সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ দেলোয়ার হোসেন।

প্রকল্প কর্মকর্তা নুরের নাহারের উপস্থাপনায় আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন এনআরডিএস এর প্রধান সমন্বয়কারী আবদুল আউয়াল। সভায় প্রকল্পের সারসংক্ষেপ উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী বিপ্লব ভৌমিক।

শুভেচ্ছা বক্তব্যে এনআরডিএস এর প্রধান সমন্বয়কারী বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার পর সরকারের জনকল্যানমূলক কর্মসূচী বাস্তবায়নের ফলে দরিদ্রতার হার কমে বর্তমানে ৩১.৫% নেমে এসেছে। কিন্তু হত দরিদ্রের সংখ্যা সেভাবে কমেনি। জনঅংশগ্রহণের মাধ্যমে সামাজিক সুরক্ষা প্রকল্পের সুফল যাতে প্রান্তিক মানুষের কাছে ঠিকমত পৌছায় সেই লক্ষ্যে এই প্রকল্পে কাজ করা হবে।

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব প্রফেসর আব্দুল ওয়াহেদ বলেন,সামাজিক সুরক্ষা বাস্তবায়নে ক্ষেত্রে প্রথমে হতদরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীকে সচেতন করতে হবে। এই ধরনের প্রকল্পের কার্যক্রম আরো বৃদ্ধি ও বেগবান করা প্রয়োজন বলে মতামত প্রকাশ করেন এবং প্রকল্প বাস্তবায়নে তার পূর্ণ সহযোগিতা নেওয়ার জন্য সকলকে অনুরোধ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ দেলোয়ার হোসেন সভাপতির বক্তব্যে বলেন,সত্যিকার অর্থে রামগতি উপজেলায় হত দরিদ্র জনগোষ্ঠী ব্যাপক এবং এই ধরনের প্রকল্প কার্যক্রম খুবই উপযোগী। সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থা সম্মিলিতভাবে কাজ করলে রামগতিবাসী উপকৃত হবে এবং দারিদ্র্য হ্রাস পাবে তিনি আশা প্রকাশ করেন। প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রশাসন হতে তিনি সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.