সর্বশেষ

একতা কমিউনিটি পুলিশিং ও সামাজিক উন্নয়ন সংগঠনের এক বছর পূর্তি

লোকসংবাদ প্রতিবেদন
নোয়াখালীতে একতা কমিউনিটি পুলিশিং ও সামাজিক উন্নয়ন সংগঠনের এক বছর পূর্তি উপলক্ষ্যে মাইজদীর মাস্টার পাড়ায় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে পহেলা ডিসেম্বর রোববার বিকেলে মাস্টার পাড়া কমিউনিটি পুলিশিং কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে পুরো মাস্টার পাড়া প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে ১০ পাউন্ডের কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। মাস্টার পাড়া ও পাটওয়ারি পাড়ার দুই শতাধিক মানুষ অনুষ্ঠানে অংশগ্রহণ করে। র‍্যালি শেষে সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট গোলাম আকবর সংগঠন প্রতিষ্ঠার প্রেক্ষাপট ও কার্যক্রম বর্ণনা করে বক্তব্য রাখেন।

উল্ল্যেখ্য, নোয়াখালী বিশ্ববিদ্যালয় কলেজ সংলগ্ন মাস্টার পাড়া ও পাটওয়ারি পাড়ার মানুষজন সন্ত্রাসী কার্যক্রম, চুরি, ছিনতাই ও নারী নির্যাতনের ঘটনায় অতিষ্ঠ হয়ে ঐক্যবদ্ধ হয়ে এক বছর আগে সামাজিক আন্দোলন গড়ে তোলে। পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনকে দেয়া হয় স্মারকলিপি। সেই আন্দোলনের ফসল হিসেবে পাড়ায় শান্তি শৃংখলা ও উন্নয়ন বজায় রাখার স্বার্থে একতা কমিউনিটি পুলিশিং ও সামাজিক উন্নয়ন সংগঠন গড়ে তোলে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন একতা কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে নৈতিক সমর্থন দিয়ে আসছে প্রথম থেকেই।

প্রতিষ্ঠার পর থেকে পাড়াবাসী মাসিক চাঁদার অর্থে ৮ জন কমিউনিটি পুলিশ নিয়োগের মাধ্যমে সন্ত্রাসী কার্যক্রম, চুরি, ছিনতাই ও নারী নির্যাতনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলে। এখন শান্তিতে রাত কাটাতে পারছে এলাকাবাসী। এছাড়া বিভিন্ন সময় রক্তদান কর্মসূচীসহ বিভিন্ন সামাজিক উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে একতা কমিউনিটি পুলিশিং ও সামাজিক উন্নয়ন সংগঠন। মাস্টার পাড়াবাসীর এই উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.