সর্বশেষ

নোয়াখালীতে জলবায়ু উদ্বাস্তুদের ক্ষতিপূরণ, কৃষককে জমি প্রদান ও কর্মসংস্থানের দাবিতে গণজমায়েত

লোকসংবাদ প্রতিবেদন
নোয়াখালীতে দারিদ্র্য ও বঞ্চনা অবসানের লক্ষ্যে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণ ও কার্যকর উদ্যোগ গ্রহণের দাবিতে  গণজমায়েত ও মানবন্ধন করা হয়েছে। বুধবার সকালে নোয়াখালী মুক্তমঞ্চ প্রাঙ্গণে গ্লোবাল কল টু অ্যাকশন এগেইনেস্ট পোভার্টি- জিক্যাপ বাংলাদেশ ও বেসরকারি উন্নয়ন সংস্থা এনআরডিএস এই কর্মসূচির আয়োজন করে। ‘কাউকেই পেছনে রেখে নয়ঃ সমতার জন্য একসাথে’ স্লোগান নিয়ে আয়োজিত কর্মসূচিতে কৃষক, শ্রমিক, নারী অধিকার কর্মী সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
জিক্যাপ বাংলাদেশ এর জাতীয় সমন্বয়ক আবদুল আউয়ালের সভাপতিত্বে গণজমায়েতে বক্তারা জাতিসংঘের বিশেষ সাধারণ অধিবেশনে জলবায়ু উদ্বাস্তুদের ক্ষতিপূরণ, কৃষককে জমি প্রদান, স্বাস্থ্য ও শিক্ষার অধিকার বাস্তবায়ন, কাজ ও কর্মসংস্থানের সুযোগ তৈরির দাবি তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারী নেত্রী শামসুন্নাহার, ক্ষেতমজুর সমিতির নেতা মজিবল হক, সাংবাদিক আবু নাছের মঞ্জু।

উল্লেখ্য, আগামী ২০১৫ সালের মধ্যে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রার মেয়াদ শেষ হচ্ছে। ক্ষুধা, দারিদ্র্য ও অসমতা অবসানের লক্ষ্যে বিগত বছরগুলোতে নির্দিষ্ট আটটি উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে অর্জন ও ভবিষ্যত করণীয় বিষয়ে বিশ্বব্যাপী পর্যালোচনা অনুষ্ঠিত হচ্ছে। ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের বিশেষ সাধারণ অধিবেশনে ইতিমধ্যেকার অগ্রগতি পর্যালোচনা হবে। ২০১৫ সালের মধ্যে উন্নয়ন লক্ষ্যমাত্রার অগ্রগতি ও ২০১৫ পরবর্তী উন্নয়ন লক্ষ্য স্থির করা নিয়ে গ্লোবাল কল টু অ্যাকশন এগেইনেস্ট পোভার্টি- জিক্যাপ এর আহবানে বিশ্বব্যাপি সচেতন নাগরিকরা এমডিজি’র লক্ষ্য অর্জন ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে মতামত ও দাবি দাওয়া তুলে ধরার জন্য মাসব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করছে। 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.