সর্বশেষ

আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে নোয়াখালীতে শিক্ষা মেলা

লোকসংবাদ প্রতিবেদন
শিক্ষার আলোয় সুশাসন, নিশ্চিত হবে উন্নয়ন’ শ্লোগানে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে নোয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে শিক্ষা মেলা। গতকাল শনিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ মেলার আয়োজন করে পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক- প্রান ও সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র)।
শিক্ষামেলায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাক্ষরতা দিবসের গুরুত্ব তুলে ধরে বর্ণাঢ্য শোভাযাত্রা, রচনা প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, সংগীত প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দেশীয় পিঠা প্রদর্শণী-সহ বিভিন্ন ধরণের কর্মসূচিতে অংশগ্রহণ করে।
মেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তরা বলেন, ২০১৫ সালের মধ্যে শতভাগ সাক্ষরতার হার নিশ্চিত করার লক্ষ্যে আমাদের শিক্ষাখাতে সরকারের বাজেট বরাদ্দ বাড়াতে হবে। পাশাপাশি সকল মানুষের জন্য শিক্ষার অধিকার নিশ্চিত করার জন্য শিক্ষাখাতে বাণিজ্যিকীকরণ বন্ধ করার দাবি জানায়।
এ সময় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক শামিম আরা, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. জসিম উদ্দিন, সহকারী শিক্ষক মমতাজ জ্বিহান, মাজেদা সুলতানা, সালমা সুলতানা, মো. আবদুল কুদ্দুস, সাবিনা আক্তার, প্রানের পক্ষ থেকে প্রণব আচার্য্য, সাংবাদিক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যরা।
#

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.