সর্বশেষ

নোয়াখালী সরকারি কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

লোকসংবাদ প্রতিবেদন
সড়ক সংস্কারসহ আটদফা দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থীরা। রোববার কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচির আয়োজন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। বেলা ১১টায় মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন বিভাগ প্রদক্ষিণ করে। এরপর বিজ্ঞান অনুষদের সামনে মানববন্ধন করে তারা।

এ সময় ছাত্রফ্রন্ট কলেজ শাখার সাধারণ সম্পাদক আনোয়ারুল হক পলাশের সভাপতিত্বে একটি সমাবেশ হয়। এতে বক্তব্য দেন জেলা ছাত্রফ্রন্টের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোবারক করিম, কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খোকন, দপ্তর সম্পাদক কাজী জহির উদ্দিন ও ফখরুল ইসলাম ফরহাদ।

বক্তারা বলেন, নোয়াখালী সরকারি কলেজ প্রতিষ্ঠার ৫০ বছরে পদার্পণ করলেও প্রায় ১৩ হাজার শিক্ষার্থীর এ ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ গড়ে তোলা হয়নি। সংযোগ সড়কগুলো দীর্ঘদিন সংস্কার না করায় ছাত্রছাত্রীদের হাঁটুপানি ও কাদা পেরিয়ে কলেজে আসতে হয়। প্রতিবছর সেমিনার ফি নেয়া হলেও সেমিনারগুলোতে সৃজনশীল গ্রেডিং পদ্ধতির নতুন পর্যাপ্ত বই আনা হয়নি। পর্যাপ্ত হল হোস্টেল না থাকায় শিক্ষার্থীরা বেশি ভাড়া দিয়ে অস্বাস্থ্যকর মেসে থাকছে।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে: কলেজে যাতায়াতের লিং রোডসমূহ সংস্কার, লাইব্রেরি সেমিনারে নতুন সংস্করণের বেই আনা ও দৈনিক পত্রিকা সরবরাহ, আবাসন সঙ্কট নিরসনে হল বা হোস্টেল নির্মাণ, ভর্তি সঙ্কট নিরসনে আসন সংখ্যা বৃদ্ধি, উচ্চ মাধ্যমিক ক্যাম্পাসে নতুন ভবন নির্মাণ ও ল্যাবরেটরি স্থাপন, স্বতন্ত্র পরীক্ষা হলের নাম ‘শহীদ মুনির চৌধুরী’ নামকরণ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.